ঢাকা, মঙ্গলবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

ক্রিকেট

টম মুডি এখন শ্রীলঙ্কার ক্রিকেট পরিচালক

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২১
টম মুডি এখন শ্রীলঙ্কার ক্রিকেট পরিচালক টম মুডি/ছবি: সংগৃহীত

টম মুডি শ্রীলঙ্কার নতুন ক্রিকেট পরিচালক হিসেবে নিয়োগ পেয়েছেন।  

রোববার (২৮ ফেব্রুয়ারি) শ্রীলঙ্কা ক্রিকেটের (এসএলসি) টেকনিক্যাল পরামর্শক কমিটির সুপারিশক্রমে মুডির এই নিয়োগ চূড়ান্ত হয়।

৩ বছরের চুক্তিতে এসএলসির পরামর্শক হিসেবে যুক্ত হচ্ছেন মুডি। দায়িত্ব বুঝে নেওয়ার পর ৩০০ দিন তিনি শ্রীলঙ্কার হয়ে কাজ করবেন।  

এক বিবৃতিতে এসএলসি জানিয়েছে, ‘তার (মুডির) দায়িত্ব হবে মূলত ফিউচার ট্যুর প্রোগ্রাম নিয়ে কাজ করা, ঘরোয়া টুর্নামেন্টগুলোর দিকে নজর রাখা, প্লেয়ার ওয়েলফেয়ার, শিক্ষা এবং দক্ষতার উন্নয়ন, কোচিং এবং সাপোর্ট স্টাফ কাঠামো এবং হাই পারফরম্যান্স এবং ডাটা অ্যানালাইসিস সংক্রান্ত বিষয়গুলোর দেখাশুনা করা। ’

অস্ট্রেলিয়া ও ওরচেস্টারশায়ারের সাবেক অলরাউন্ডার মুডি এর আগে শ্রীলঙ্কা ক্রিকেট দলের কোচ হিসেবে ২ বছর মেয়াদে কাজ করেছেন। তার অধীনে ক্যারিবিয়ানে অনুষ্ঠিত ২০০৭ ওয়ানডে বিশ্বকাপের ফাইনালে উঠেছিল শ্রীলঙ্কা।  

মুডি এর আগে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ (সিপিএল)-এ ক্রিকেট পরিচালক এবং আইপিএলের ফ্র্যাঞ্চাইজি সানরাইজার্স হায়দরাবাদের কোচ ও পরবর্তীকালে ক্রিকেট পরিচালক এবং ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ার হেড কোচ হিসেবে দায়িত্ব পালন করেছেন।  ২০১৭ সালে বাংলাদেশ প্রিমিয়ার লিগে মাশরাফির রংপুর রাইডার্সের ট্রফি জয়েও এই অজি কোচ রেখেছেন অনন্য অবদান।

বাংলাদেশ সময়: ২০০৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।