ঢাকা, মঙ্গলবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

ক্রিকেট

ভিসা জটিলতায় অধিনায়ক বদলে গেল শ্রীলঙ্কার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২১
ভিসা জটিলতায় অধিনায়ক বদলে গেল শ্রীলঙ্কার অ্যাঞ্জেলো ম্যাথুজ ও দাসুন শানাকা/ছবি: সংগৃহীত

ওয়েস্ট ইন্ডিজ সফর দিয়ে শ্রীলঙ্কার টি-টোয়েন্টি দলের অধিনায়ক হিসেবে অভিষেক হওয়ার কথা ছিল দাসুন শানাকার। কিন্তু ভিসা জটিলতার কারণে নিজ দেশ শ্রীলঙ্কায় আটকে পড়েছেন তিনি।

আর এই জটিলতা নিরসনে তার জায়গায় ক্যারিবীয়দের বিপক্ষে সিরিজে দলের নেতৃত্ব পেলেন সাবেক দলনেতা অ্যাঞ্জেলো ম্যাথিউস।  

রোববার এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে ক্রিকেট শ্রীলঙ্কা এসএলসি।

ভারতে অনুষ্ঠেয় টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে শ্রীলঙ্কার অধিনায়কত্ব পান দাসুন শানাকা। কিন্তু ওয়েস্ট ইন্ডিজ সফরের আগে দুঃসংবাদ শুনলেন তিনি। এসএলসির বিবৃতি অনুযায়ী, টি-টোয়েন্টি অধিনায়ক ইউএস ট্রানজিট ভিসা জটিলতায় এখনও দলের সঙ্গে যোগ দিতে পারেননি। যুক্তরাষ্ট্রের বৈধ ভিসা সম্বলিত আগের পাসপোর্টটি হারিয়ে ফেলার কারণে এই সমস্যায় পড়েছেন তিনি। এই ঝামেলার সমাধান হওয়ার পরই তিনি দলের সঙ্গে যোগ দেবেন। তাই টি-টোয়েন্টি সিরিজের জন্য ম্যাথিউসকে অধিনায়ক করা হয়েছে।

৩৪টি টেস্ট, ১০৬টি ওয়ানডে ও ১৩টি টি-টোয়েন্টিতে শ্রীলঙ্কার নেতৃত্ব দেওয়ার অভিজ্ঞতা রয়েছে ম্যাথিউসের।  

সম্প্রতি লাসিথ মালিঙ্গার উত্তরসূরি হিসেবে শ্রীলঙ্কার টি-টোয়েন্টি দলের অধিনায়ক হন শানাকা। গত সোমবার ওয়েস্ট ইন্ডিজের উদ্দেশে দেশ ছাড়ে শ্রীলঙ্কা দল। যুক্তরাষ্ট্রের নতুন ট্রানজিট ভিসার ব্যবস্থা করতে না পারায় দলের সঙ্গে রওনা দেননি শানাকা।  

শ্রীলঙ্কা ও ওয়েস্ট ইন্ডিজ আগামী বৃহস্পতিবার থেকে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শুরু করবে।  এরপর সমানসংখ্যক ওয়ানডে ও দুই ম্যাচের টেস্ট সিরিজও খেলবে দুই দল।

বাংলাদেশ সময়: ২১৩৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।