ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

ক্রিকেট

টাইগারদের কোচিং স্টাফে যোগ দিলেন হেরাথ-প্রিন্স

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪২ ঘণ্টা, জুন ২৬, ২০২১
টাইগারদের কোচিং স্টাফে যোগ দিলেন হেরাথ-প্রিন্স রঙ্গনা হেরাথ ও অ্যাশওয়েল প্রিন্স/সংগৃহীত ছবি

জাতীয় ক্রিকেট দলের ব্যাটিং কোচ হিসেবে দক্ষিণ আফ্রিকার সাবেক বাঁহাতি ব্যাটসম্যান অ্যাশওয়েল প্রিন্স এবং স্পিন বোলিং কোচ হিসেবে শ্রীলঙ্কার কিংবদন্তি বাঁহাতি স্পিনার রঙ্গনা হেরাথের নাম ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।  

শনিবার (২৬ জুন) এক আনুষ্ঠানিক বিবৃতির মাধ্যমে বিসিবি খবরটি নিশ্চিত করেছে।

কয়দিন পরেই জিম্বাবুয়ে সফরে যাচ্ছে বাংলাদেশ দল। এর আগেই কোচের বিষয়টির সমাধান হলো।  

এর আগে বাংলাদেশ দলের স্পিন কোচ ছিলেন কিউই কিংবদন্তি ড্যানিয়েল ভেট্টোরি। যদিও করোনাকালের পর থেকে অনেক টাকা বেতনের এই কোচ আর কাজ করতে আগ্রহ দেখাননি। ভেট্টোরির অনুপস্থিতিতে সোহেল ইসলামকে দিয়ে স্পিন বোলিং কোচের কাজ চালিয়েছে বিসিবি। অবশেষে শ্রীলঙ্কার কিংবদন্তি স্পিনার হেরাথ আসলেন নতুন কোচ হিসেবে।

বিসিবি জানিয়েছে, জিম্বাবুয়ে সফর দিয়েই হেরাথের কোচিং অধ্যায় শুরু হবে। তার সঙ্গে চুক্তি করা হয়েছে আগামী টি-টোয়ন্টি বিশ্বকাপ পর্যন্ত। এরপর চুক্তির মেয়াদ বাড়ানোর সুযোগও আছে।  হেরাথ ও প্রিন্স দুজনেরই লেভেল-৩ কোচিং সার্টিফিকেট আছে।

অন্যদিকে বিদায়ী ব্যাটিং পরামর্শক জন লুইসের স্থলাভিষিক্ত হলেন অ্যাশওয়েল প্রিন্স। তবে তাকে আপাতত জিম্বাবুয়ে সফরের জন্য ব্যাটিং কোচ হিসেবে নিয়োগ দেয়া হয়েছে।

সাদা পোশাকে ৯৩ ম্যাচ খেলে ৪৩৩ উইকেট নিয়েছেন টেস্ট ইতিহাসের সফলতম বাঁহাতি স্পিনার হেরাথ। রঙ্গিন পোশাকে নিয়েছেন ৯২ উইকেট। অন্যদিকে প্রিন্স প্রোটিয়াদের জার্সিতে ৬৬ টেস্টে ৩ হাজার ৬৬৫ রান এবং ৫২ ওয়ানডেতে ১ হাজার ১৮ রান করেছেন।

বাংলাদেশ সময়: ১৬৪১ ঘণ্টা, জুন ২৬, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।