ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

ক্রিকেট

শ্রীলঙ্কাকে হোয়াইটওয়াশ করল ইংল্যান্ড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৫ ঘণ্টা, জুন ২৭, ২০২১
শ্রীলঙ্কাকে হোয়াইটওয়াশ করল ইংল্যান্ড

তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে শ্রীলঙ্কাকে ৮৯ রানে হারিয়ে ৩ ম্যাচের সিরিজ ৩-০ ব্যবধানে জিতেছে ইংল্যান্ড। ৩০ বলে ফিফটি ছুঁয়ে ৭৬ রানের চমৎকার এক ইনিংস খেলেন ডেভিড মালান।

৪৩ বলে ৫১ রান করেন কিপার-ব্যাটসম্যান বেয়ারস্টো। তাদের শতরানের উদ্বোধনী জুটির সৌজন্যে ৬ উইকেটে ১৮০ রান করে ইংল্যান্ড। এরপর ডেভিড উইলি, স্যাম কারানদের দারুণ বোলিংয়ে শ্রীলঙ্কা গুটিয়ে যায় ৯১ রানে।

সাউদাম্পটনের এজেস বৌলে শনিবার (২৬ জুন) টস হেরে ব্যাট করতে নেমে মালান ও বেয়ারস্টোর ব্যাটে দারুণ শুরু পায় ইংল্যান্ড। পাওয়ার প্লেতে দুই ওপেনার তোলেন ৪৮ রান। তবে ৪১ বলে পঞ্চাশ ছুঁয়ে বেশি দূর যেতে পারেননি বেয়ারস্টো। দ্বাদশ ওভারে ৫১ রান করে ইসুরু উদানার বলে হন বোল্ড। ভাঙে ১০৫ রানের শুরুর জুটি। স্বাগতিক ওপেনারের ৪৩ বলের ইনিংস গড়া পাঁচ চার ও এক ছক্কায়।

মালানকে খানিকটা সঙ্গ দেন লিয়াম লিভিংস্টোন। এরপর দুশমন্থ চামিরার ছোবলে ১৬ থেকে ১৯ ওভারের মধ্যে ১৯ রান তুলতে ৫ উইকেট হারিয়ে ফেলে ইংল্যান্ড। চার ছক্কা ও পাঁচ চারে ৪৮ বলে ৭৬ রান করেন মালান। শেষের দিকে স্যাম কারান ও ক্রিস জর্ডানের ব্যাটে ১৮০ পর্যন্ত যায় ইংল্যান্ডের রান। ১৭ রানে ৪ উইকেট নিয়ে লঙ্কানদের সেরা বোলার চামিরা। টি-টোয়েন্টিতে এটাই তার সেরা বোলিং।

রান তাড়ায় শুরু থেকে নিয়মিত উইকেট হারায় শ্রীলঙ্কা। ইংলিশ পেসারদের দারুণ বোলিংয়ের কারণে শ্রীলঙ্কার প্রথম আট ব্যাটসম্যানের মাত্র দুই জন যান দুই অঙ্কে। ২৭ বলে এক ছক্কায় ১৯ রান করেন ওশাদা ফার্নান্দো। ১৯ বলে ১১ রান করেন নিরোশান ডিকভেলা। শেষ দিকে একটি করে ছক্কা ও চারে ২০ রান করে পরাজয়ের ব্যবধান কমান বিনুরা ফার্নান্দো। ডেভিড উইলি ২৭ রানে নেন ৩ উইকেট। কারান ২ উইকেট নেন ১৪ রানে।

বাংলাদেশ সময়: ১১০৩ ঘণ্টা, জুন ২৭, ২০২১
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।