ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

ক্রিকেট

জৈব সুরক্ষা বলয় ভেঙে নিষিদ্ধ শ্রীলঙ্কার ৩ ক্রিকেটার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৩ ঘণ্টা, জুন ২৮, ২০২১
জৈব সুরক্ষা বলয় ভেঙে নিষিদ্ধ শ্রীলঙ্কার ৩ ক্রিকেটার

জৈব সুরক্ষা বলয় ভেঙে কড়া শাস্তির মুখে পড়তে হলো শ্রীলঙ্কার তিন ক্রিকেটার কুশল মেন্ডিস, নিরোশান ডিকাভেলা এবং দানুশকা গুনাথিলাকাকে। তিনজনকেই নিষিদ্ধ করা হয়েছে এবং ইংল্যান্ড থেকে দেশে ফিরিয়ে আনা হচ্ছে।

 

শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি) এর সচিব মোহন ডি সিলভা সংবাদমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানিয়েছেন, ইংল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে খেললেও ওয়ানডে সিরিজে খেলা হবে না তাদের। তবে নিষেধাজ্ঞার মেয়াদ এখনও জানা যায়নি।

গতকাল রোববার রাতে ডারহামের রাস্তায় কুশল মেন্ডিস ও ডিকভেলাকে ঘুরতে দেখা গেছে। এক পর্যায়ে দুজনকে ধুমপানের পায়তারা করতেও দেখা যায়। এমন একটি ভিডিও সামাজিক যোগাযোগের মাধ্যমে ছড়িয়ে পড়ে। এরপর হোটেলের কড়াকড়ি ও বিধিনিষেধ উপেক্ষা করে তারা কীভাবে বাইরে ঘুরে বেড়ালেন তা নিয়ে শুরু হয় তীব্র সমালোচনা।

নাজির নিস্থার নামের এক ব্যক্তি ভিডিওটি ধারণ করে সোশ্যাল মিডিয়ায় লিখেছেন, 'খারাপ পারফরমেন্সের পরও ডারহামে এই দুই ক্রিকেটার সেলিব্রেশন করছেন'। ভিডিও দেখে মনে হচ্ছিল, দুজনে কোনো মাদকদ্রব্য গ্রহণের প্রস্তুতি নিচ্ছেন! ভিডিওতে গুনাথিলাকাকে দেখা না গেলেও তিনিও ওই দুজনের সঙ্গেই ছিলেন বলে জানা গেছে। পরে তদন্ত সাপেক্ষে তাদের নিষিদ্ধ করে এসএলসি।  

আগামী ২৯ জুন ডারহামে স্বাগতিক ইংল্যান্ড ও শ্রীলঙ্কার মধ্যকার ওয়ানডে সিরিজ। এর আগে টি-টোয়েন্টি সিরিজে ভরাডুবি হয়েছে লঙ্কানদের। দলের এমন পারফরম্যান্সের পরও তিন ক্রিকেটারদের দায়িত্বজ্ঞানহীন আচরণে দলটির সমর্থকদের মধ্যে ক্ষোভ ছড়িয়ে পড়েছে। দেশে ফেরার পর হয়তো আরও বড় শাস্তির মুখে পড়তে হবে তাদের।

বাংলাদেশ সময়: ১৭১৩ ঘণ্টা, জুন ২৮, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।