ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

আগামী বছরই পাকিস্তান সফর করবে নিউজিল্যান্ড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৫ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০২১
আগামী বছরই পাকিস্তান সফর করবে নিউজিল্যান্ড

চলতি বছর নিরাপত্তা হুমকির কারণ দেখিয়ে পাকিস্তান সফর বাতিল করে নিউজিল্যান্ড। এরপর বিষয়টি নিয়ে ক্রিকেটাঙ্গনে কম সমালোচনা হয়নি।

এবার সব সমালোচনা চাপিয়ে ২০২২-২৩ মৌসুমে দুইবার পাকিস্তান সফর করবে নিউজিল্যান্ড ক্রিকেট দল। এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

পিসিবি জানায়, ২০২২ সালের ডিসেম্বরে দুটি টেস্ট ও তিনটি ওয়ানডে খেলতে পাকিস্তান সফরে আসবে নিউজিল্যান্ড। এরপর ২০২৩ সালের এপ্রিলে কেন উইলিয়ামসনরা আবারো সফরে আসবে দশটি সীমিত ওভারের ম্যাচ খেলতে, যার মধ্যে আছে পাঁচটি ওয়ানডে ও পাঁচটি টি-টোয়েন্টি।

গত ১৭ সেপ্টেম্বর তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরুর আগমুহূর্তে নিউজিল্যান্ড ক্রিকেট (এনজেডসি) জানায়, কোনো ম্যাচ না খেলেই পাকিস্তান সফর বাতিল করে দেশে ফিরে যাবে কিউইরা। এতে প্রশ্ন উঠেছিল পাকিস্তানের আন্তর্জাতিক ক্রিকেট আয়োজনের সামর্থ্য নিয়ে। এরপর দেশটিতে সফর বাতিল করে ইংল্যান্ডও। এ নিয়ে নানা সমালোচনা হয় ক্রিকেটাঙ্গনে।

অবশ্য ইতোমধ্যে ওয়েস্ট ইন্ডিজের সফর দিয়ে পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট ফিরেছে। এছাড়া অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডও তাদের পাকিস্তান সফরসূচি নিশ্চিত করেছে।

বাংলাদেশ সময়: ১৪৫৫ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০২১
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।