ঢাকা, বুধবার, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৯ মে ২০২৪, ২০ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

আফ্রিদির কাছে বাবর নন, সেরা অধিনায়ক রিজওয়ান

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৭ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০২১
আফ্রিদির কাছে বাবর নন, সেরা অধিনায়ক রিজওয়ান

বাবর আজম নিজের ব্যাটিং পারফরম্যান্সের পাশাপাশি পাকিস্তানের অধিনায়ক হিসেবেও দারুণ ছাপ রেখেছেন। তবে বাবরকে সেরা অধিনায়ক মানতে নারাজ তার দলেরই গতি তারকা শাহিন শাহ আফ্রিদি।

বাবর আজমের চেয়ে উইকেটরক্ষক মোহাম্মদ রিজওয়ানকে সেরা অধিনায়ক মনে করেন শাহিন।

আফ্রিদি আগামী মৌসুমের জন্য পাকিস্তান সুপার লিগে লাহোর কালান্দার্সের অধিনায়ক হয়েছেন। সাংবাদিক সম্মেলনে তাকে সেরা অধিনায়ক নিয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন, ‘আমি ব্যক্তিগতভাবে রিজওয়ানকে বেশি পছন্দ করি। আমি ওর সঙ্গে ঘরোয়া ক্রিকেট শুরু করেছিলাম। তাই আমি ওকে সেরা অধিনায়ক বলব। জাতীয় দলের অধিনায়ক বাবরকে আমি দ্বিতীয় স্থানে রাখব। ’

তবে ব্যাটার বাবরের প্রশংসায় পঞ্চমুখ আফ্রিদি। তিনি বলেন, ‘বাবর আমার সব থেকে প্রিয় ব্যাটার। অধিনায়ক হিসেবে জাতীয় দলকে নতুন উচ্চতায় নিয়ে গিয়েছেন তিনি। তার অধিনায়কত্বে আমরা বড় সাফল্য পেয়েছি। ’

২০২১ সালে রিজওয়ানের নেতৃত্বে পাকিস্তান সুপার লিগ জেতে মুলতান সুলতানস। ফাইনালে পেশোয়ার জালমিকে ৪৭ রানে হারায় তারা। ব্যাট হাতেও দুরন্ত ছন্দে রয়েছেন রিজওয়ান। বিশ্বের প্রথম ক্রিকেটার হিসেবে এক বছরে টি-টোয়েন্টিতে দু’হাজারের বেশি রান করেছেন তিনি।

বাংলাদেশ সময়: ১৪১৫ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০২১
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।