ঢাকা, সোমবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

বিপিএল: আইকন নেই, বেশি পারিশ্রমিক দেশিদের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৯ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০২১
বিপিএল: আইকন নেই, বেশি পারিশ্রমিক দেশিদের

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) অষ্টম আসরে আইকন না রেখে গ্রেডিং পদ্ধতিতে ক্রিকেটারদের পারিশ্রমিক নির্ধারণ করা হয়েছে। সেই সঙ্গে বিদেশিদের চেয়ে দেশি ক্রিকেটারদের পারিশ্রমিক বেশি হবে, এমন সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

 

বুধবার সাংবাদিকদের সঙ্গে আলাপকালে বিপিএল গভর্নিং কাউন্সিলের সদস্য সচিব ইসমাইল হায়দার চৌধুরী মল্লিক এমনটাই জানিয়েছেন। তিনি বলেন, 'এবারের বিপিএলে কোনো আইকন খেলোয়াড় থাকছে না। দেশি ও বিদেশি সব খেলোয়াড়ের (পারিশ্রমিক নির্ধারণের জন্য) থাকছে গ্রেডিং পদ্ধতি।  

ইসমাইল হায়দার চৌধুরী জানিয়েছেন, দেশি ক্রিকেটারদের মধ্যে সর্বোচ্চ ক্যাটাগরিতে থাকাদের পারিশ্রমিক হবে ৭০ লাখ টাকা এবং বিদেশিদের ক্ষেত্রে ৭০ হাজার ডলার বা ৬০ লাখ টাকা। তিনি বলেন, 'স্থানীয় খেলোয়াড়দের জন্য ৭০, ৩৫, ২৫, ১৮ এবং ১২ লাখ টাকা এভাবে গ্রেডিং করা হয়েছে। বিদেশিদের ক্ষেত্রে ৭০ থেকে শুরু করে ৩০, ২৫ এবং ২০ হাজার এভাবে হবে। '

বিপিএল গভর্নিং কাউন্সিলের সদস্য সচিব আরও জানান, প্লেয়ার্স ড্রাফটের বাইরে থেকে কোনো ফ্র্যাঞ্চাইজি যদি খেলোয়াড় দলে নেয়, তাহলে আলোচনার মাধ্যমে তারা পারিশ্রমিক নির্ধারণ করতে পারবে। নিয়ম অনুযায়ী, বিপিএলে প্রতি ফ্র্যাঞ্চাইজি একজন করে দেশি ও ৩ জন করে বিদেশি খেলোয়াড় ড্রাফটের বাইরে থেকে দলে নিতে পারবে।  

বাংলাদেশ সময়: ১৭৪৯ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।