ঢাকা, সোমবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

ইয়াসিরের বিরুদ্ধে অভিযোগ নিয়ে মুখ খুললেন রমিজ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩১ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০২১
ইয়াসিরের বিরুদ্ধে অভিযোগ নিয়ে মুখ খুললেন রমিজ

মাঠে সুসময় চললে কি হবে, মাঠের বাইরে পাকিস্তান দল ঘিরে বিতর্ক কিছুতেই পিছু ছাড়ছে না। কিছুদিন আগে অধিনায়ক বাবর আজমের বিরুদ্ধে 'বিয়ের প্রলোভন দেখিয়ে ধর্ষণ' এর মামলা হয়েছিল।

এবার লেগ স্পিনার ইয়াসির শাহর বিরুদ্ধে ধর্ষককে সহযোগিতার অভিযোগ উঠেছে। এই ঘটনায় ফের টালমাটাল পাকিস্তানের ক্রিকেট। অবশেষে বিষয়টি নিয়ে মুখ খুললেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) প্রেসিডেন্ট রমিজ রাজা।

ইসলামাবাদের শালিমার পুলিশ স্টেশনে এক দম্পতির করা এফআইআরে পাকিস্তানের লেগ স্পিনার ইয়াসিরের নাম আছে। সেখানে উল্লেখ আছে, তিনি ধর্ষণের দায়ে অভিযুক্ত তার বন্ধুকে সাহায্য করেছেন। সেই ব্যক্তির বিরুদ্ধে ১৪ বছরের এক কিশোরীকে ধর্ষণের অভিযোগ দায়ের হয়েছে। সম্পর্কে সেই কিশোরী ওই দম্পতির ভাইঝি। অভিযোগ, ইয়াসির সব জেনেশুনেও বন্ধুর পাশে দাঁড়িয়েছেন। এই ঘটনা নিয়ে তোলপাড় পড়ে গেছে পাকিস্তান ক্রিকেট মহলে। সমাজের বিভিন্ন স্তরের মানুষও প্রতিবাদ করেছেন।

এমন পরিস্থিতিতে মুখ খুলতে বাধ্য হয়েছেন পাকিস্তান বোর্ডের নতুন প্রধান রামিজ। একটি সাংবাদিক সম্মেলনে তিনি বলেছেন, 'এটা একেবারেই ঠিক হচ্ছে না। ক্রিকেটারদের আমরা শিক্ষিত করে তোলার চেষ্টা করি। বোঝানোর চেষ্টা করি তারা ক্রিকেটের মাধ্যমে দেশের দূতের কাজও করে। ক্রিকেটারদের দেখে সাধারণ মানুষ শিখে। ওদের বোঝা উচিত, কোন ধরনের মানুষের সঙ্গে থাকতে পারে আর কাদের সঙ্গে থাকা যায় না। সামাজিক মেলামেশার ক্ষেত্রে তাদের অনেক সাবধানী, সতর্ক থাকা উচিত। '

এফআইআরে বলা হয়েছে, পাকিস্তানের হয়ে ৪৬টি টেস্ট এবং ২৫টি ওয়ানডে খেলা ইয়াসিরের সাহায্য প্রার্থনা করেছিল ওই দম্পতি। কিন্তু তারকা ক্রিকেটার পুরো ঘটনাটি হেসে উড়িয়ে দেন। এমনকি, তাদের এবং নির্যাতিত ভাইঝির প্রাণনাশের হুমকি দেন। এমনও বলেন যে, তার অনেক প্রভাব আছে। সেই প্রভাব খাটিয়ে আইনি লড়াইয়ে টেনে নিয়ে যাবেন তাদের। ইয়াসির এবং তার অভিযুক্ত বন্ধু ফারহান এরপর থেকে লাপাত্তা। তাদের খোঁজে অভিযান করছে পুলিশ।  

এই মুহূর্তে আঙুলের চোট থেকে সেরে উঠছেন ইয়াসির। দলের তারকা স্পিনারের বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগের ব্যাপারে রামিজ আরও বলেন, 'আমি জানি না এই ঘটনার সত্য না মিথ্যা। তবে এটুকু বলতে দ্বিধা নেই যে, এই ধরনের শিরোনাম পাকিস্তান ক্রিকেটের জন্য ভালো নয়। বিশেষ করে এমন একটা সময়ে যখন পাকিস্তান ক্রিকেট নিয়ে মানুষের আশা আবার বাড়তে শুরু করেছে। বোর্ডের পক্ষ থেকে ক্রিকেটারদের সবসময় তাদের দায়িত্বের কথা মনে করিয়ে দেওয়া হয়। তারপরও এমন ধরনের অভিযোগ উঠে আসা মোটেও প্রত্যাশিত নয়। '

বাংলাদেশ সময়: ১৬৩১ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।