ঢাকা, সোমবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

হায়দরাবাদের কোচিং প্যানেলে লারা-স্টেইন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৬ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০২১
হায়দরাবাদের কোচিং প্যানেলে লারা-স্টেইন ব্রায়ান লারা ও ডেল স্টেইন/সংগৃহীত ছবি

আইপিএলের নতুন আসরে চমক নিয়ে হাজির হচ্ছে সানরাইজার্স হায়দরাবাদ । ফ্র্যাঞ্চাইজিটি ক্যারিবীয় কিংবদন্তি ব্রায়ান লারাকে পরামর্শক ও ব্যাটিং কোচ হিসেবে নিয়োগ দিয়েছে।

দলটির বোলিং কোচ হিসেবে যুক্ত হচ্ছেন সাবেক প্রোটিয়া ফাস্ট বোলার ডেল স্টেইন।

লারা ও স্টেইন ছাড়াও সাবেক ভারতীয় ক্রিকেটার হেমাং বাদানি হায়দরাবাদের ফিল্ডিং কোচ ও স্কাউটের দায়িত্ব পালন করবেন। সেই সঙ্গে অস্ট্রেলিয়ার সাবেক ব্যাটার সাইমন ক্যাটিচ যুক্ত হচ্ছে সহকারী কোচ হিসেবে। সর্বশেষ আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর হেড কোচের দায়িত্বে ছিলেন ক্যাটিচ। কিন্তু ২০২১ আইপিএলের সংযুক্ত আরব আমিরাত পর্ব থেকে ব্যক্তিগত কারণে সরে দাঁড়ান তিনি।

আইপিএলের গত আসরে ভরাডুবি হয়েছিল হায়দরাবাদের। প্রথম পর্ব শেষে তাদের অবস্থান ছিল পয়েন্ট তালিকার একদম শেষে। অথচ এই দলটাই আগের পাঁচ আসরেই অন্তত প্লে অফ পর্যন্ত পৌঁছেছিল। এরপরই হেড কোচের পদ থেকে সরিয়ে দেওয়া হয় ট্রেভর বেলিসকে। পরে ওই জায়গায় আসেন টম মুডি।  

অন্যদিকে ভারতের জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির দায়িত্ব নেওয়ায় হায়দরাবাদের দায়িত্ব থেকে পদত্যাগ করেন ভিভিএস লক্ষণ। তবে ২০১৬ সালের চ্যাম্পিয়নরা সাপোর্ট স্টাফের তালিকায় লঙ্কান কিংবদন্তি মুত্তিয়া মুরালিধরনকে ধরে রেখেছে। একসময় মেন্টর হিসেবে দায়িত্ব পালন করলেও তিনি স্পিন বোলিং কোচ হিসেবেই থাকছেন।  

বাংলাদেশ সময়: ১৭৩৬ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।