ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

ইংলিশদের ইনিংস ব্যবধানে হারিয়ে অ্যাশেজ অস্ট্রেলিয়ার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৯ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০২১
ইংলিশদের ইনিংস ব্যবধানে হারিয়ে অ্যাশেজ অস্ট্রেলিয়ার

অভিষেক হওয়া বোল্যান্ডের অগ্নিঝরা বোলিংয়ে এবারের অ্যাশেজ সিরিজ জিতে নিল অস্ট্রেলিয়া। মেলবোর্ন টেস্টে ইংল্যান্ডকে দ্বিতীয় ইনিংসে ৬৮ রানে গুটিয়ে দিয়ে প্রথম ও দ্বিতীয় টেস্ট জয়ের পর পাঁচ ম্যাচ টেস্টের তৃতীয়টিও জিতে নিল অস্ট্রেলিয়া।

ম্যাচে মাত্র ৭ রান দিয়ে ৬টি উইকেট তুলে নিয়ে সেরার পুরস্কার জিতে নেন অভিষিক্ত বোল্যান্ড। তার বোলিং নৈপূণ্যে ইংলিশরা হেরেছে ইনিংস ও ১৪ রানের ব্যবধানে।

পাঁচ ম্যাচ টেস্ট সিরিজের তৃতীয়টিতে ইংল্যান্ডকে ১৮৫ রানে প্যাকেট করার পর নিজেদের প্রথম ইনিংসে মাত্র ২৬৭ রান করেছিল অস্ট্রেলিয়া। বল হাতে আগুন ঝরিয়েছিলেন জেমস অ্যান্ডারসন। তারপরও স্বাগতিকরা জিতেছে ইনিংস ব্যবধানে। গতকাল ম্যাচের দ্বিতীয় দিন শেষে ইংল্যান্ডের স্কোর ছিল ৪ উইকেটে ৩১ রান। টপ অর্ডারের টানা ব্যর্থতার মাঝে আশার আলো হয়ে উইকেটে ছিলেন অধিনায়ক জো রুট এবং অল-রাউন্ডার বেন স্টোকস। সেই রুটও আজ কিছুই করতে পারেননি। বোল্যান্ডের বলে আউট হয়েছেন সর্বোচ্চ ২৮ রান করে। ফর্মহীনতায় ভূগতে থাকা বেন স্টোকসকে (১১) বোল্ড করে আজ সকালে শিকার ধরতে শুরু করেন মিচেল স্টার্ক।

এই পেসার ১০ ওভারে ৩ মেডেনসহ ২৯ রানে নিয়েছেন ৩ উইকেট। পরের গল্পটা কেবলই অভিষিক্ত বোল্যান্ডের। একের পর এক উইকেট তুলে নিয়ে তৃতীয় দিন সকালের মাত্র ১ ঘণ্টায় তিনি ইংলিশদের গুটিয়ে দেন। শেষ পাঁচ উইকেটের পতন হয়েছে মাত্র ৮ রানের ব্যবধানে। বোল্যান্ডের উইকেট উৎসবের মাঝে ক্যামেরন গ্রিন ১টি উইকেট নিতে পেরেছেন। ইংল্যান্ডের ৯ ব্যাটার দুই অংক ছুঁতে পারেননি! দ্বিতীয় সর্বোচ্চ ১১ রান করেছেন স্টোকস। অভিষিক্ত বোল্যান্ডের বোলিং ফিগার ৪-১-৭-৬! একেই বলে স্বপ্নের অভিষেক।

বাংলাদেশ সময়: ১২২৯ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০২১
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।