ঢাকা, মঙ্গলবার, ১৭ মাঘ ১৪২৯, ৩১ জানুয়ারি ২০২৩, ০৮ রজব ১৪৪৪

ক্রিকেট

সর্বোচ্চ ক্যাচের রেকর্ডে সৌম্যর পাশে সাদমান

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৯ ঘণ্টা, জানুয়ারি ২, ২০২২
সর্বোচ্চ ক্যাচের রেকর্ডে সৌম্যর পাশে সাদমান

উইকেটরক্ষক ছাড়া ফিল্ডার হিসেবে এক ইনিংসে চার ক্যাচ নিয়ে সাদমান ইসলাম স্পর্শ করলেন দেশের রেকর্ড। এর আগে এক ইনিংসে চারটি ক্যাচ নেওয়ার কৃতিত্ব এতদিন ছিল শুধুমাত্র সৌম্য সরকারের।

নিউজিল্যান্ডের বিপক্ষে মাউন্ট মঙ্গানুই টেস্টে প্রথম দিন একটি ক্যাচ নেওয়ার পর দ্বিতীয় দিন সকালে কিউইদের আরও তিন ব্যাটারকে মুঠোবন্দি করেন সাদমান।  

খেলার প্রথম দিনে শরিফুল ইসলামের বলে শর্ট কাভারে রস টেইলের ক্যাচ নেন সাদমান। আর দ্বিতীয় দিন রোববার শরিফুলের বলেই রাচিন রবীন্দ্রর ক্যাচ নেন তিনি তৃতীয় স্লিপে। মেহেদী হাসান মিরাজের বলে লং অনে কাইল জেমিসনের সহজ ক্যাচ সাদমান। এরপর অধিনায়ক মুমিনুল হকের বলে রিভার্স সুইপ করেন হেনরি নিকোলস। শর্ট থার্ড ম্যানে একটু লাফিয়ে বল মুঠোয় নিয়ে রেকর্ড ছুঁয়ে ফেলেন সাদমান।

এর আগে সৌম্য রেকর্ডটি গড়েছিলেন শ্রীলঙ্কার বিপক্ষে ২০১৭ সালে। কলম্বোর পি সারা ওভালে দেশের শততম টেস্টে সেবার উপুল থারাঙ্গা, দিলরুয়ান পেরেরা, রঙ্গনা হেরাথ ও সুরাঙ্গা লাকমলের ক্যাচ নিয়েছিলেন সৌম্য।

এদিকে উইকেটরক্ষক না হয়েও টেস্টে এক ইনিংসে সবচেয়ে বেশি ক্যাচের বিশ্বরেকর্ড যৌথভাবে ১৩ জনের। সবাই নিয়েছেন ৫টি করে ক্যাচ।

বাংলাদেশ সময়: ১১৩৬ ঘণ্টা, জানুয়ারি ০২, ২০২২
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa