ঢাকা, বৃহস্পতিবার, ২৬ মাঘ ১৪২৯, ০৯ ফেব্রুয়ারি ২০২৩, ১৭ রজব ১৪৪৪

ক্রিকেট

এবাদতের এক বলে নিউজিল্যান্ডের ৭ রান!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৯ ঘণ্টা, জানুয়ারি ৯, ২০২২
এবাদতের এক বলে নিউজিল্যান্ডের ৭ রান!

সবুজ পিচে ভেলকি দেখাচ্ছে নিউজিল্যান্ড। প্রথম টেস্টে ব্যর্থ হওয়া স্বাগতিকরা দ্বিতীয় টেস্টে উড়ছে।

৩৪৯ রানের বিশাল সংগ্রহ নিয়ে প্রথম দিন শেষ করেছে তারা। গত ম্যাচে বল হাতে বাজিমাত করলেও এই ম্যাচে তার যেন ছিটেফোঁটাও নেই এবাদতের। শুধু এবাদতই নয়, বাংলাদেশের কোনো বোলারই পাচ্ছেন না সঠিক লেন্থ।  

বোলিং ব্যর্থতার দিনে এক বলে ৭ রান দিয়ে হতাশা বাড়িয়ে দিয়েছেন এবাদত। ব্যক্তিগত ২৬ রানে উইল ইয়ং জীবন পেয়েছিলেন লিটন দাসের সৌজন্যে। 'ফ্রি' হিসেবে সেই বল থেকে কিউইরা ৭ রান পেয়ে যায়! ২৬ তম ওভারের শেষ বলে ঘটনাটি ঘটে। এবাদত হোসেনের করা ডেলিভারটি অফ স্টাম্পের বাইরে ছিল। উইল ইয়ং বলটি স্লিপের দিকে ঠেলে দেন। দ্বিতীয় স্লিপে থাকা লিটন দাস ক্যাচ মিস করেন। উল্টো বল সীমানার কাছ থেকে ফেরত আসতে আসতে দৌড়ে ৩ রান নেন ইয়ং এবং টম ল্যাথাম। বল উইকেটকিপার নুরুল হাসান সোহানের কাছে আসলে তিনি অন্য প্রান্তের স্টাম্পের দিকে ছুড়ে মারেন।

বল স্টাম্পে লেগে প্রচণ্ড গতিতে বাউন্ডারির দিকে যেতে থাকে। বোলার এবাদত এবার নিজেই দৌড় লাগান বলের পেছনে। কিন্তু এতে কাজ হয়নি। বল বাউন্ডারি লাইন পেরিয়ে যায়। আম্পায়র ৩+৪ সাত রান দিয়ে দেন নিউজিল্যান্ডকে। এবাদতের সেই ওভারের প্রথম ৫টি বলে কোনো রান হয়নি। সেই এবাদত দিনশেষে ২১ ওভারে দিয়েছেন সর্বোচ্চ ১১৪ রান। মেডেন নিয়েছেন মাত্র ১টি। নিউজিল্যন্ড করেছে ১ উইকেটে ৩৪৯ রান। কাল যে তারা রানপাহাড় গড়বে তা বলে দিতে হয় না।

বাংলাদেশ সময়: ১৩২৮ ঘণ্টা, জানুয়ারি ০৯, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa