ঢাকা, বৃহস্পতিবার, ২৬ মাঘ ১৪২৯, ০৯ ফেব্রুয়ারি ২০২৩, ১৭ রজব ১৪৪৪

ক্রিকেট

টেস্ট ক্যারিয়ারের শেষ বলে উইকেট নিলেন টেইলর

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৩ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০২২
টেস্ট ক্যারিয়ারের শেষ বলে উইকেট নিলেন টেইলর

টেস্ট ক্যারিয়ারের শেষ ম্যাচ খেলতে নেমে ব্যাট হাতে আহামরি কিছু করতে পারেননি রস টেইলর। কিন্তু বল হাতে ঠিকই এক উইকেট নিয়েছেন এই ডানহাতি।

আর সেই উইকেট দিয়েই টেস্ট ক্যারিয়ারের ইতি টানলেন তিনি।

ক্রাইস্টচার্চে বাংলাদেশ ও নিউজিল্যান্ডের মধ্যকার দ্বিতীয় টেস্টের তৃতীয় দিনে ফলোঅন করতে নামে বাংলাদেশে। সফরকারীদের ৯ উইকেট পতনের পর বোলিং করতে আসেন টেইলর। তৃতীয় বলেই আউট করে দেন এবাদত হোসেনকে। ফলে গুঁটিয়ে যায় টাইগারদের ইনিংস।

সিরিজের দ্বিতীয় টেস্ট ইনিংস ও ১১৭ রানে হেরেছে বাংলাদেশ। দ্বিতীয় ইনিংসে একাই লড়েছিলেন লিটন কুমার দাস। হাঁকিয়েছেন শতকও। তবে শেষ রক্ষা হয়নি। এই হারের ফলে দুই ম্যাচের টেস্ট সিরিজ ১-১ এ ড্র হলো।

দিনের শুরুতে ফলোঅনে পড়া বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠায় নিউজিল্যান্ড। ৩৯৫ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংস শুরু করে বাংলাদেশ। গুটিয়ে যায় ২৭৮ রানে। মাত্র ১১৪ বলে ১০২ রানের ইনিংস খেলেন লিটন দাস। অধিনায়ক মুমিনুল হক করেছেন ৩৭ রান। ৩৬ রান এসেছে নুরুল হাসান সোহানের ব্যাট থেকে।

দ্বিতীয় ইনিংসে নিউজিল্যান্ডের পক্ষে ৪টি উইকেট নিয়েছেন কাইল জেমিসন। নিল ওয়াগনারের শিকার ৩টি উইকেট। উল্লেখ্য, নিউজিল্যান্ড তাদের প্রথম ইনিংসে ৬ উইকেটে ৫২১ রান করে ইনিংস ঘোষণা করে। জবাবে নিজেদের প্রথম ইনিংসে ১২৬ রানে অলআউট হয় বাংলাদেশ।

বাংলাদেশ সময়: ১২২৩ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa