ঢাকা, বৃহস্পতিবার, ১৮ মাঘ ১৪২৯, ০২ ফেব্রুয়ারি ২০২৩, ১০ রজব ১৪৪৪

ক্রিকেট

ইয়াসিরকে গালি দিয়ে জরিমানা গুনলেন জেমিসন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৭ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০২২
ইয়াসিরকে গালি দিয়ে জরিমানা গুনলেন জেমিসন

ক্রাইস্টচার্চ টেস্টে নিউজিল্যান্ডের বিপক্ষে একদমই বাজে খেলেছে বাংলাদেশ। ম্যাচ হেরেছে ইনিংস ও ১১৭ রানের ব্যবধানে।

এমন বাজে সময়ের মধ্যেও দলের হয়ে প্রথম ইনিংসে অর্ধশতক পূর্ণ করেছেন সদ্য টেস্ট ক্রিকেটে অভিষেক হওয়া ইয়াসির আলী। আর তাকে আউট করে অশোভন ভাষা ব্যবহার করায় এবার জরিমানা গুণতে হচ্ছে কিউই পেসার কাইল জেমিসনকে।

মঙ্গলবার (১১ জানুয়ারি) এক বিবৃতিতে ক্রিকেট বিশ্বের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি জেমিসনের শাস্তির বিষয়টি নিশ্চিত করে। নিউজিল্যান্ডের এই পেসারকে ম্যাচ ফির ১৫ শতাংশ জরিমানা করার পাশাপামি তার নামের পাশে যোগ হয়েছে একটি ডিমেরিট পয়েন্ট। আইসিসির কোড অব কন্ডাক্টের ২.৫ ধারা ভঙ্গ করায় এই জরিমানা করা হয়েছে জেমিসনকে।  

সোমবার (১০ জানুয়ারি) শেষ টেস্টের দ্বিতীয় দিনে বাংলাদেশ দলের প্রথম ইনিংসে থিতু হয়ে অর্ধশতক তুলে নেন ইয়াসির আলী। দলের অন্য ব্যাটাররা যখন আসা-যাওয়ার মধ্যে ছিল, তখন এমন দারুণ ইনিংস খেলে দলের হাল ধরেছিলেন তিনি। ৪০তম ওভারের চতুর্থ বলে জেমিসনের বল আর নিয়ন্ত্রণে রাখতে পারেননি ডানহাতি এই ব্যাটার।  

ড্যারিয়েল মিচেলের হাতে ক্যাচ তুলে ৫৫ রানে উইকেট হারান তিনি। ঠিক তখন ইয়াসিরকে লক্ষ্য করে জেমিসন অশোভন মন্তব্য করে। তখন অবশ্য কোনো জবাব দেননি ইয়াসির। ম্যাচ শেষে আজ বিষয়টি বিবেচনা করে জেমিসনকে শাস্তি দেয় আইসিসি।

বাংলাদেশ সময়: ১৭১৭ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa