ঢাকা, শুক্রবার, ১৩ মাঘ ১৪২৯, ২৭ জানুয়ারি ২০২৩, ০৪ রজব ১৪৪৪

ক্রিকেট

প্রস্তুতি ম্যাচে জিম্বাবুয়েকে উড়িয়ে দিল বাংলাদেশ যুবারা

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৯ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০২২
প্রস্তুতি ম্যাচে জিম্বাবুয়েকে উড়িয়ে দিল বাংলাদেশ যুবারা

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের আগে একমাত্র প্রস্তুতি ম্যাচে জিম্বাবুয়ে অনূর্ধ্ব-১৯ দলকে উড়িয়ে দিল বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। আইচ মোল্লার দুর্দান্ত ব্যাটিং ও বোলারদের দাপটে ডার্কওয়াষ-লুইস-স্টার্ন পদ্ধতিতে ১৫৫ রানের জয় পায় টাইগার যুবারা।

সেন্ট কিটসে প্রথমে ব্যাট করা বাংলাদেশ ৪৯.৫ ওভারে ২৭৭ রানে অলআউট হয়। বৃষ্টি বাগড়ায় পরে ডিএলএস পদ্ধতিতে জিম্বাবুয়ের সামনে ২৫৬ রানের লক্ষ্য দাঁড় হয়। তবে ৩২.২ ওভারে মাত্র ১১০ রানেই গুটিয়ে যায় দলটি।

জয়ের লক্ষ্যে খেলতে নামা জিম্বাবুয়ে নিয়মিত বিরতিতেই উইকেট হারায়। দলের হয়ে সর্বোচ্চ ৪৫ বলে ৩৯ রান করেন স্টেভেন সাউল। এছাড়া ২২ রান করেন তাশিংগা মাকোনি ২২ রান করেন।

বাংলাদেশ বোলারদের মধ্যে ১০ ওভারে মাত্র ১৮ রান দিয়ে ৩ উইকেট পান নাইমুর রহমান। দুটি করে উইকেট দখল করেন আরিফুল ইসলাম ও আব্দুল্লাহ আল মামুন। এছাড়া রিপন মণ্ডল, তানজিম হাসান সাকিব ও মুসফিক হাসান একটি করে উইকেট লাভ করেন।

টস জিতে এর আগে প্রথমে ব্যাট করতে নেমে শুরুটা অবশ্য ভালো হয়নি বাংলাদেশের। দলীয় ৭ ও ২৩ রানে ইফতিখার হোসেন ও প্রান্তিক নোওরোজ নাবিলকে হারায় তারা। তবে তৃতীয় উইকেট জুটিতে আইচকে নিয়ে ঘুরে দাঁড়ান ওপেনার আরিফুল ইসলাম। আরিফুল অবশেষে ৫২ বলে ৪০ রান করে কনর মিচেলের বলে আউট হন।

মোহাম্মদ ফাহিম (৩৩) ও অধিনায়ক রাকিবুল হাসান (৩৬) দলের সংগ্রহে ভালো অবদান রাখেন। তবে সেঞ্চুরি বঞ্চিত হন আইচ। দারুণ ইনিংসে তিনি ৮২ বলে ৮২ রানের ইনিংস খেলে ম্যাথিউ স্কনকেনের বলে আউট হন। তার ইনিংসে ছিল ৫টি চার ও ৩টি ছক্কা। শেষদিকে রিপন মণ্ডল ২৬ বলে ৩৯ রানে ঝড়ো ইনিংস খেলেন।

জিম্বাবুয়ে বোলার মিচেল একাই ৪ উইকেট নেন। স্কনকেন পান দুটি উইকেট।

আগামী রোববার (১৬ জানুয়ারি) শিরোপা ধরে রাখার মিশনে মাঠে নামবে বাংলাদেশ। ‘এ’ গ্রুপে বাংলাদেশ নিজেদের প্রথম ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে সেন্ট কিটসেই খেলবে। গ্রুপের অন্য দুই দল কানাডা ও সংযুক্ত আরব আমিরাত। যেখানে ১৪ জানুয়ারি উদ্বোধনী ম্যাচে মাঠে নামবে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ অনূর্ধ্ব-১৯ ও অস্ট্রেলিয়া অনূর্ধ্ব-১৯ দল।

বাংলাদেশ সময়: ১১৫৮ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০২২
এমএমএম 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa