ঢাকা, শনিবার, ১৪ মাঘ ১৪২৯, ২৮ জানুয়ারি ২০২৩, ০৫ রজব ১৪৪৪

ক্রিকেট

ক্যারিয়ার সেরা র‌্যাংকিংয়ে লিটন, এগোলেন এবাদতও

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৫ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০২২
ক্যারিয়ার সেরা র‌্যাংকিংয়ে লিটন, এগোলেন এবাদতও

নিউজিল্যান্ড বিপক্ষে টেস্ট সিরিজে দারুণ ব্যাটিং উপহার দিয়েছে লিটন কুমার দাস। প্রথম টেস্টে ৮৬ রানের দারুণ ইনিংস খেলার পর দ্বিতীয় টেস্টে শতক হাঁকান তিনি।

এতে আইসিসির সদ্য প্রকাশিত টেস্ট র‌্যাংকিংয়ে ক্যারিয়ার সেরা স্থানে জায়গা করে নিয়েছেন এই উইকেটকিপার ব্যাটার।

প্রথম টেস্ট জিতে ইতিহাস গড়া বাংলাদেশের হয়ে র‌্যাংকিংয়ে উন্নতি করেছেন মুমিনুল হক ও নাজমুল হোসেন শান্তও। প্রথম টেস্টের প্রথম ইনিংসে ৮৮ রান করে দলের জয়ে বড় অবদান রাখেন মুমিনুল। এতে আট ধাপ এগিয়ে র‌্যাংকিংয়ের ৩৭তম স্থানে জায়গা করে নিয়েছেন তিনি। সিরিজজুড়ে মাত্র এক ফিফটি করেই বড় লাফ দিয়েছেন শান্ত। ২১ ধাপ এগিয়ে ৮৭ নম্বরে অবস্থান করছেন তিনি।

মাউন্ট মঙ্গানুইয়ে প্রথম টেস্টে ব্যাট করতে নেমে ৮৬ রানের দুর্দান্ত ইনিংস খেলেন লিটন। দ্বিতীয় টেস্টে বাংলাদেশ যখন পারফরম্যান্স খরায় ভূগছিল, তখন ব্যাট হাতে আলো ছড়িয়েছেন লিটন। ১০২ রানের দারুণ ইনিংস খেলেন তিনি। যে কারণে টেস্ট ব্যাটারদের র‌্যাংকিংয়ে ১৭ ধাপ এগিয়ে ১৫তম স্থানে জায়গা করে নিয়েছেন এই কিপার ব্যাটার।  

প্রথম টেস্টে বল হাতে কিউই ব্যাটারদের বিধ্বস্ত করেন এবাদত। তার নৈপুণ্যে টেস্ট জিতে ইতিহাস গড়ে বাংলাদেশ। তাছাড়া ব্যক্তিগত দিক থেকেও রেকর্ড গড়েন তিনি। মাউন্ট মঙ্গানুইয়ে ৪৬ রান দিয়ে ৬ উইকেট নেন এবাদত। দেশের বাইরে যা বাংলাদেশের কোনো পেসারের সেরা বোলিংয়ের রেকর্ড। প্রথম ম্যাচে ৭ ও শেষ ম্যাচে ২টি উইকেট নেওয়া এবাদত এগিয়েছেন ১৭ ধাপ। অবস্থান করছেন ৮৮তম স্থানে।

বাংলাদেশ সময়: ১৫৫৫ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa