ঢাকা, বৃহস্পতিবার, ২৫ মাঘ ১৪২৯, ০৯ ফেব্রুয়ারি ২০২৩, ১৭ রজব ১৪৪৪

ক্রিকেট

বাংলাদেশের বোলিং কোচের পদ ছাড়ছেন গিবসন

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৪ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০২২
বাংলাদেশের বোলিং কোচের পদ ছাড়ছেন গিবসন

বাংলাদেশ ক্রিকেট দলের পেস বোলিং কোচের দায়িত্ব ছেড়ে দিলেন ওটিস গিবসন। পাকিস্তান সুপার লিগের (পিএসএল) দল মুলতান সুলতানের সহকারী কোচ ও বোলিং কোচ হিসেবে দায়িত্ব নিয়ে এই সিদ্ধান্ত নেন তিনি।

মুলতান সুলতান বুধবার তাদের ফেসবুক পেজে একটি পোস্ট শেয়ার করে জানায়, বাংলাদেশি পেস বোলিং কোচ ওটিস গিবসনকে তাদের কোচ হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।

এদিকে গিবসন জানিয়েছেন, বিসিবির সঙ্গে তার আগামী ২০ জানুয়ারি পর্যন্ত চুক্তি রয়েছে। এরপরই গিবসনের বাংলাদেশ অধ্যায় শেষ হয়ে যাবে।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের বোলিং কোচ হিসেবে ২০২০ সালের জানুয়ারিতে যোগ দিয়েছিলেন ওটিস গিবসন। দুই বছরের মেয়াদ শেষে আর চুক্তি বাড়াচ্ছেন না তিনি।

গিবসনের চলে যাওয়ার বিষয়টি বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান জালাল ইউনিসও নিশ্চিত করেছেন।

ওয়েস্ট ইন্ডিজের হয়ে ২ টেস্ট ও ১৫ টি ওয়ানডে খেলা গিবসন পরে কোচিংয়ে নাম লেখান। ২০০৭ সাল থেকে তিন দফায় ছিলেন ইংল্যান্ডের বোলিং কোচ। তবে কোচ হিসেবে সেরা সাফল্য ওয়েস্ট ইন্ডিজের হয়েই। ২০১০ থেকে ২০১৪ পর্যন্ত ছিলেন ক্যারিবিয়ানদের কোচ। তার কোচিংয়েই ২০১২ টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতে নেয় ওয়েস্ট ইন্ডিজ। পরে দায়িত্ব নেন দক্ষিণ আফ্রিকার প্রধান কোচের।

বাংলাদেশ সময়: ১১২১ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০২২
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa