ঢাকা, সোমবার, ২২ মাঘ ১৪২৯, ০৬ ফেব্রুয়ারি ২০২৩, ১৪ রজব ১৪৪৪

ক্রিকেট

স্টাম্প মাইক বিতর্কে কোহলিদের শাস্তি হচ্ছে না

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৩ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০২২
স্টাম্প মাইক বিতর্কে কোহলিদের শাস্তি হচ্ছে না

দক্ষিণ আফ্রিকা সফরে কেপটাউন টেস্টে বিতর্কে জড়িয়েছেন ভারতের টেস্ট অধিনায়ক বিরাট কোহলি। সিরিজের তৃতীয় টেস্টে কোহলিকে আবারও বিতর্কিত রূপে দেখা যায়।

রিভিউ নিয়ে ডিন এলগার বেঁচে যাওয়ায় ক্ষোভে ফেটে পড়েন কোহলি। এর পরে যে কাণ্ড করলেন তা অভাবনীয়। স্টাম্প মাইকের কাছে গিয়ে সিরিজের সম্প্রচারকারী চ্যানেল সুপারস্পোর্টকে তিনি তুলোধোনা করেন। কোহলির সঙ্গে এই আক্রমণে যোগ দেন অশ্বিন ও রাহুলও!

টেস্ট ৭ উইকেটে হেরে ২-১ ব্যবধানে সিরিজ খুঁইয়েছে ভারত। তবে এই বিতর্কিত কাণ্ডে শেষ পর্যন্ত কোনো শাস্তিই হলো না  ভারত অধিনায়ক বিরাট কোহলি বা তার দলের। তাদের সতর্ক করে ছেড়ে দেওয়া হয়েছে। সেটিও অনানুষ্ঠানিকভাবে। অর্থাৎ কোহলিরা ডিআরএস নিয়ে মাঠে যে আচরণ করেছেন, তার কোনো রেকর্ড রাখছে না আইসিসি।

ভারতের টিম ম্যানেজমেন্টের সঙ্গে কথা বলেছেন আইসিসির ম্যাচ অফিসিয়ালরা। কিন্তু আচরণবিধি ভাঙার কোনো আনুষ্ঠানিক অভিযোগ দায়ের করা হয়নি। আনুষ্ঠানিক অভিযোগ না তোলায় কোনো শাস্তি বা অফিসিয়াল ব্যবস্থার সুযোগ নেই। ম্যাচে মাঠের দুই আম্পায়ার ছিলেন দক্ষিণ আফ্রিকার মারাইস ইরাসমাস ও এড্রিয়ান হোল্ডস্টক, ম্যাচ রেফারি জিম্বাবুয়ের অ্যান্ডি পাইক্রফট।

এর আগে রেগে স্টাম্প মাইকের কাছে গিয়ে ভারত অধিনায়ক বলেন, 'সাবাস ডিআরএস, খুব ভালো খেলেছ!' লোকেশ রাহুল বলেন, 'সারা দেশ খেলছে ১১ জনের বিপক্ষে। ' কোহলিকে আবারও বলতে শোনা যায়, 'শুধু প্রতিপক্ষ নয়, নিজের দলের দিকেও দেখো, সব সময় আমাদের যেন ধরতে চাইছে। '

কোহলিরা যখন স্টাম্প মাইকে এমন গালাগাল করছেন, সেই সময় অন্য প্রান্তের স্টাম্প মাইকে রবিচন্দ্রন অশ্বিন দক্ষিণ আফ্রিকার সম্প্রচারকারী সংস্থা সুপারস্পোর্টের বিরুদ্ধে অভিযোগ করে বলেন, 'সুপারস্পোর্টসের উচিত অন্যভাবে জয়ের পথ খুঁজে নেওয়া। '

বাংলাদেশ সময়: ১১৫১ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০২২
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa