ঢাকা, রবিবার, ১৫ মাঘ ১৪২৯, ২৯ জানুয়ারি ২০২৩, ০৬ রজব ১৪৪৪

ক্রিকেট

বাংলাদেশের পতাকার পাশে নিউজিল্যান্ডের নাম বসালো আইসিসি!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৯ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০২২
বাংলাদেশের পতাকার পাশে নিউজিল্যান্ডের নাম বসালো আইসিসি! প্রথম তালিকা (বামে) ডিলিট করে দ্বিতীয় তালিকা (ডানে) প্রকাশ করেছে আইসিসি

অ্যাশেজ সিরিজ শেষে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের হালনাগাদ পয়েন্ট তালিকা প্রকাশ করেছে আইসিসি। কিন্তু সেই তালিকায় মস্ত বড় ভুল করে বসেছে বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা।

 

রোববার হোবার্টে পঞ্চম ও শেষ ম্যাচে ১৪৬ রানের বিশাল জয় পায় অস্ট্রেলিয়া। ফলে ইংলিশদের ৪-০ ব্যবধানে হারিয়ে অ্যাশেজের শিরোপা জিতলো কামিন্সবাহিনী। এরপর টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট তালিকায় পরিবর্তন আসে। অস্ট্রেলিয়া উঠে আসে তালিকার দুইয়ে এবং ইংল্যান্ড নেমে যায় সবার নিচে।  

আইসিসির প্রকাশিত তালিকাটির প্রথম ৫ অবস্থান ঠিক থাকলেও বাকি ৪টিতে যত গণ্ডগোল। নিউজিল্যান্ডের নাম ছয়ে রাখলেও বাঁ পাশে বাংলাদেশের পতাকা রাখা হয়। এরপর সাতে বাংলাদেশের নামের বাঁ পাশে ওয়েস্ট ইন্ডিজের পতাকা এবং আটে ওয়েস্ট ইন্ডিজের পতাকার ঘরে নিউজিল্যান্ডের পতাকা দেখা যায়।  

আইসিসির প্রকাশিত প্রথম তালিকা সামাজিক যোগাযোগের মাধ্যমে পোস্ট করতেই ভাইরাল হয়ে যায়। অনেককে এ নিয়ে হাস্যরস করতেও দেখা যায়। কেউ কেউ আইসিসির দায়িত্বজ্ঞান নিয়েও প্রশ্ন তুলেছেন। অবশ্য কিছুক্ষণের মধ্যেই ভুল সংশোধন করে নতুন তালিকা প্রকাশ করে আইসিসি। দ্বিতীয় তালিকায় অবশ্য সব দেশের নাম ও পতাকা ঠিক জায়গাতেই দেখা যাচ্ছে। কিন্তু আগের তালিকার স্ক্রিনশট এখন নেটমাধ্যমে ঘুরছে।  

বাংলাদেশ সময়: ১৯০৮ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa