ঢাকা, মঙ্গলবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

শামিমের ব্যাটে চট্টগ্রামের লড়াকু সংগ্রহ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ৮, ২০২২
শামিমের ব্যাটে চট্টগ্রামের লড়াকু সংগ্রহ ছবি: মাহমুদ হোসেন

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ২৩তম ম্যাচে ব্যাট হাতে জ্বলে উঠেছেন চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের শামিম হোসাইন। মিনিস্টার ঢাকার বিরুদ্ধে ব্যাট করতে নেমে তার দারুণ অর্ধশতকে ১৪৮ রানের সংগ্রহ পায় আফিফ হোসাইনের দল।

মঙ্গলবার (০৮ জানুয়ারি) সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে শুরুটা ভালো করতে পারেনি চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। দ্বিতীয় ওভারের চতুর্থ বলেই ১ রান করে বিদায় নেন ওপেনার জাকির হাসান। বেশিক্ষণ থিতু হতে পারেননি আরেক ওপেনার উইল জ্যাকসও। আরাফাত সানির শিকার হয়ে ২৬ রানে বিদায় নেন তিনি। চারে ব্যাট করতে নামা মেহেদি হাসান মিরাজও ব্যর্থ হয়ে ২ রানে বিদায় নেন। এরপর মাহমুদউল্লাহর বলে ২৭ রানে উইকেট হারান নতুন অধিনায়ক আফিফ।

পাঁচে ব্যাট করতে নেমে জ্বলে উঠেন শামিম। কিন্তু অপরপ্রান্তে আকবর আলি থিতু হতে না পেরে ৯ রানে বিদায় নেন। এরপর শামিমকে সঙ্গ দেন বেনি হাওয়েল। শেষদিকে এসে দারুণ ব্যাট করে দলকে লড়াকু সংগ্রহ এনে দেন শামিম। ১ ছক্কা ও ৫ চারে ৩৭ বলে ৫২ রান করে শেষ ওভারে বিদায় নেন তিনি। নির্ধারিত ২০ ওভার শেষে চট্টগ্রামের সংগ্রহ দাঁড়ায় ১৪৮ রান। ২৪ রানে অপরাজিত থাকেন বেনি হাওয়েল। ঢাকার হয়ে সব বোলারই একটি করে উইকেট তুলে নেন।

বাংলাদেশ সময়: ১৪৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৮, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।