ঢাকা, মঙ্গলবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

ডু প্লেসির শতকে কুমিল্লার বড় সংগ্রহ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০২২
ডু প্লেসির শতকে কুমিল্লার বড় সংগ্রহ ছবি: শোয়েব মিথুন

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ২৯তম ম্যাচে ফাফ ডু প্লেসির দুর্দান্ত সেঞ্চুরিতে বড় সংগ্রহ পেয়েছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। শনিবার (১২ ফেব্রুয়ারি) মিরপুর শের ই বাংলা ক্রিকেট স্টেডিয়ামে খুলনা টাইগার্সের বিপক্ষে খেলতে নেমে নির্ধারিত ২০ ওভার শেষে ৫ উইকেট হারিয়ে ১৮২ রানের সংগ্রহ পায় কুমিল্লা ভিক্টোরিয়ান্স।

এদিন টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে শুরুটা ভালো করতে পারেনি কুমিল্লার ওপেনার পারভেজ হোসাইন ইমন। দ্বিতীয় ওভারে মেহেদি হাসানের বলে তিনি বিদায় নেন মাত্র ৭ রান সংগ্রহ করে। ব্যাট করতে নামা মুমিনুল হকও সমান রান নিয়ে উইকেট হারান। কিছুক্ষণ থিতু হয়ে থাকা ওপেনার মাহমুদুল হাসান জয় বিদায় নেন রান আউট হয়ে। ২৭ বলে ৩১ রান করে বিদায় নেন তিনি।  

জয়ের বিদায়ের পর দলের হাল ধরেন ফাফ ডু প্লেসি। অপরপ্রান্তে থাকা মঈন আলী গত ম্যাচে ঝড়ো ইনিংস খেললেও এই ম্যাচে বিদায় নেন ৮ রানে। এরপর ডু প্লেসিকে সঙ্গ দেন মাহিদুল ইসলাম অঙ্কন। দারুণ ব্যাট করে ৫২ বলে শতক তুলে নেন ডু প্লেসি। তবে এরপর আর বেশিক্ষণ থিতু হতে পারেননি তিনি। নাভিন উল হকের বলে সৌম্য সরকারের হাতে ক্যাচ তুলে দেন প্রোটিয়া এই ব্যাটার। ৩ ছক্কা ও ১২ চারে ৫৪ বলে ১০১ রান করে সাঝঘরে ফেরেন তিনি।

শেষদিকে ঝড়ো ইনিংস খেলে কুমিল্লাকে ১৮২ রানের সংগ্রহ এনে দেন মাহিদুল। ১১ বলে ২০ রান নিয়ে অপরাজিত থাকেন তিনি। খুলনার হয়ে একটি করে উইকেট পান নাভিন, মেহেদি ও নাবিল সামাদ।

বাংলাদেশ সময়: ১৯২৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।