ঢাকা, বৃহস্পতিবার, ৩১ শ্রাবণ ১৪৩১, ১৫ আগস্ট ২০২৪, ০৯ সফর ১৪৪৬

ক্রিকেট

রান-আউট নিয়ে নাটক, উল্টে গেল আম্পায়ারের সিদ্ধান্ত

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০২২
রান-আউট নিয়ে নাটক, উল্টে গেল আম্পায়ারের সিদ্ধান্ত ছবি: উজ্জ্বল ধর

আফগান ইনিংসের ১৭তম ওভার। দ্বিতীয় বলেই সাকিব আল হাসানের বলে লং-অফে তুলে মারলেন নজিবুল্লাহ জাদরান।

কিন্তু সেখানে দাঁড়ানো শরিফুল সহজ ক্যাচটা ফেলে দিলেন। শুধু কি তাই, বল তার হাত থেকে ফসকে বাউন্ডারি লাইন পেরিয়ে গেল। কিন্তু পরের বলে ফের উইকেট ফেলার সুযোগ পেলেন সাকিব।  কিন্তু এবার সাকিব নিজে নিশ্চিত না হলেও আম্পায়ার রিপ্লে দেখেও দিলেন ভুল সিদ্ধান্ত! 

ওই ওভারের তৃতীয় বলে ২৮ রানে ব্যাট করতে থাকা নজিবুল্লাহ স্ট্রেইট ড্রাইভ করলে বল সোজা গিয়ে নন-স্ট্রাইক প্রান্তের স্ট্যাম্প ভেঙে দেয়। সাকিব হাত দিয়ে বল ছোঁয়ার চেষ্টা করলেও নিশ্চিত ছিলেন না। কিন্তু তিনি শুরুতে আপিল করেন। অন-ফিল্ড আম্পায়ার টিভি আম্পায়ারের কাছে রিভিওর জন্য পাঠান। টিভি আম্পায়ার রিপ্লে দেখে আউট দেন। যদিও বল সাকিবের হাতে লেগেছে কি না তা তখনো নিশ্চিত নয়।  

আম্পায়ার আউট দিলেও সাকিব কিন্তু তখনও নিশ্চিত ছিলেন না বল তার হাত ছুঁয়েছে কি না। এমনকি তিনি আপিল ফেরতের ইঙ্গিতও করেন। কিন্তু ক্রিজে থাকা দুই আফগান ব্যাটার আম্পায়ারের সিদ্ধান্তে অবাক। থার্ড আম্পায়ার রিপ্লে দেখে রহমত শাহকে আউট ঘোষণা করেন। সাকিবের আবেদনে জোর ছিল না, তাই সিদ্ধান্তের বিরুদ্ধে রিভিউ নেয় আফগানিস্তান।  ফলে উল্টে যায় আগের সিদ্ধান্ত। সাকিব ও বাংলাদেশ দলের বাকিরাও সেই সিদ্ধান্ত মেনে নিলেন।  

বাংলাদেশের ছুড়ে দেওয়া ৩০৭ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে এই প্রতিবেদন লেখা পর্যন্ত ২২ ওভারে ৩ উইকেট হারিয়ে আফগানদের সংগ্রহ ১০৯ রান।

বাংলাদেশ সময়: ১৭২০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।