ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

শ্রেয়াসের দারুণ ব্যাটিংয়ে ভারতের সিরিজ জয়

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮১১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০২২
শ্রেয়াসের দারুণ ব্যাটিংয়ে ভারতের সিরিজ জয়

শ্রেয়াস আইয়ারের অসাধারণ ব্যাটিংয়ের ওপর ভর করে শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের দ্বিতীয় ম্যাচে ৭ উইকেটের জয় পেয়েছে ভারত। আর এ জয়ে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে সিরিজ নিশ্চিত করল রোহিত শর্মাবাহিনী।

ধর্মশালায় শনিবার লঙ্কানদের দেওয়া ১৮৪ রানের জবাবে খেলতে নেমে মোটেও ভালো শুরু হয়নি ভারতের। প্রথম ওভারেই ফিরে যান রোহিত শর্মা। ১৬ রান করে ফেরেন ইশান কিষান। কিন্তু শ্রেয়াস ও সঞ্জু স্যামসনের জুটি ম্যাচের হাল ধরে।

পরে সঞ্জু ফিরতেই শ্রেয়াসকে যোগ্য সঙ্গ দেন রবীন্দ্র জাদেজা। ৭টি বাউন্ডারি ও একটি ওভার বাউন্ডারিতে সাজানো ছিল তার অপরাজিত ৪৫ রানের ইনিংসটি। তাদের যুগলবন্দিই সহজ জয় এনে দেয় ভারতকে।

এদিন সবচেয়ে বড় আকর্ষণ শ্রেয়াস আইয়ারের পারফরম্যান্স। শ্রীলঙ্কার ওপর ব্যাটিং তাণ্ডব চালান তিনি। ৪৪ বলে ৭৪ রানের অপরাজিত ইনিংস খেলেন। তার ইনিংসে ছিল ৬টি চার ও ৪টি ছক্কা।

টসে হেরে এর আগে প্রথমে ব্যাটিংয়ে নামে শ্রীলঙ্কা। শুরুটা যথেষ্ট ভালো করেছিল তারা। ওপেনিং জুটিতে ওঠে ৬৭ রান। কিন্তু নিশাঙ্কা (৭৫) ও গুণতিলকার (৩৮) ওপেনিংয়ে ভালো শুরুর রেশ পরের দিকে ততটা থাকেনি। তবে শানাকা ৪৭ রান করেন ১৯ বলে। তার ঝড়ো ইনিংসে শ্রীলঙ্কা পৌঁছে যায় ১৮৩ রানে।

দারুণ ইনিংস খেলে ম্যাচ সেরা হন শ্রেয়াস।

রোববার সিরিজের তৃতীয় টি-টোয়েন্টি মাঠে গড়াবে।

বাংলাদেশ সময়: ০৮১০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০২২
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।