ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

পিএসএলের শিরোপা জিতল লাহোর

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২২
পিএসএলের শিরোপা জিতল লাহোর

ইতিহাস রচনা করল লাহোর কালান্দার্স। প্রথমবারের মতো পাকিস্তান সুপার লিগের (পিএসএল) শিরোপা জিতল দলটি।

সপ্তম আসরের ফাইনালে গত আসরের চ্যাম্পিয়ন মুলতান সুলতান্সকে ৪২ রানে হারিয়ে শিরোপা জয়ের আনন্দে মেতেছে লাহোর।

রোববার রাতে গাদ্দাফি স্টেডিয়ামে প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৮০ রান করে লাহোর। শুরুটা ধীরগতির হলেও শেষটা দারুণ ছিল লাহোরের।

৯টি চার ও এক ছক্কায় ৬৯ রান করে দলকে বড় সংগ্রহে গুরুত্বপূর্ণ অবদান রাখেন অভিজ্ঞ ব্যাটার মোহাম্মদ হাফিজ। ৬৯ রান করতে হাফিজ বল খেলেছেন ৪৬টি। শেষ দিকে হ্যারি ব্রুকস ও ডেভিড ভিসার ঝড়ো ব্যাটিংয়ে বড় সংগ্রহ পায় লাহোর। ব্রুকস ২২ বলে ৪১ রান এবং ৮ বলে ২৮ রানের ক্যামিও খেলে অপরাজিত থাকেন ডেভিড ভিসা। মুলতানের পক্ষে আসিফ আফ্রিদি শিকার করেন তিনটি উইকেট।

জয়ের লক্ষ্যে খেলতে নেমে পাওয়ার প্লেতেই অধিনায়ক মোহাম্মদ রিজওয়ান ও শান মাসুদকে হারিয়ে বিপাকে পড়ে মুলতান। ৬৩ রানের মধ্যে সাজঘরে ফিরে যান ৫ ব্যাটার, এতেই ম্যাচের নিয়ন্ত্রণ নিয়ে নেয় লাহোর। মাঝে খুশদিল শাহ ২৩ বলে ৩২ ও টিম ডেভিড ১৭ বলে ২৭ রান করেন। তবে তা জয়ের জন্য যথেষ্ট ছিল না। শেষ পর্যন্ত ১৯.৩ ওভারে ১৩৮ রানে সব উইকেট হারায় মুলতান। লাহোরের হয়ে অধিনায়ক শাহীন আফ্রিদি তিনটি এবং মোহাম্মদ হাফিজ ও জামান খান দুটি করে উইকেট নেন।

ফাইনালের সেরা খেলোয়াড় হয়েছেন লাহোরের অভিজ্ঞ ব্যাটার মোহাম্মদ হাফিজ। টুর্নামেন্ট সেরা খেলোয়াড় মুলতানের অধিনায়ক মোহাম্মদ রিজওয়ান। উদীয়মান খেলোয়াডের পুরস্কার জিতেছেন লাহোরের জামান খান এবং সেরা অলরাউন্ডার হয়েছেন মুলতানের খুশদিল শাহ। স্প্রিরিট অফ দ্যা ক্রিকেট অ্যাওয়ার্ড জিতেছে মুলতান সুলতান্স।

বাংলাদেশ সময়: ১২০৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২২
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।