ঢাকা, বৃহস্পতিবার, ১৬ ফাল্গুন ১৪৩০, ২৯ ফেব্রুয়ারি ২০২৪, ১৮ শাবান ১৪৪৫

ক্রিকেট

ক্রলির সেঞ্চুরিতে ড্রয়ের পথে অ্যান্টিগা টেস্ট

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৫ ঘণ্টা, মার্চ ১২, ২০২২
ক্রলির সেঞ্চুরিতে ড্রয়ের পথে অ্যান্টিগা টেস্ট

সিরিজে প্রথম টেস্টে এনক্রুমাহ বোনারের সেঞ্চুরিতে লিড নিয়েছিল ওয়েস্ট ইন্ডিজ। তবে ইংল্যান্ড দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে কোনো বিপর্যয় হতে দেয়নি।

অ্যান্টিগা টেস্টে চতুর্থ দিন শেষে জ্যাক ক্রলির সেঞ্চুরিতে ১৫৩ রানের উল্টো লিড নিয়েছে ইংলিশরা। দলীয় সংগ্রহ এক উইকেট হারিয়ে ২১৭ রান।

তৃতীয় দিন শেষে ৩৭৩ রানে ৯ উইকেট হারানো ক্যারিবীয়রা এদিনের শুরুতে মাত্র ২ রান যোগ করে গুটিয়ে যায়। আগের দিনের অপরাজিত ব্যাটার ভেরাস্যামি পারমল ২৬ রানেই নটআউট থাকেন। ইংলিশ স্পিনার জ্যাক লিচ জাডেন সিলসকে শূন্য রানে ফেরালে অলআউট হয় দলটি।

৬৪ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংস শুরু করা ইংল্যান্ড অবশ্য দলীয় ২৪ রানে ওপেনার অ্যালেক্স লিসকে হারায়। ব্যক্তিগত ৬ রানে তিনি কেমার রোচের বলে এলবি হন। তবে দিনের বাকিটা সময় শুধুই ক্রলি-জো রুট জুটির ছিল। তারা দ্বিতীয় উইকেট জুটিতে ৩২৪ বল খেলে ১৯৩ রানে অপরাজিত থাকেন।

টেস্ট ক্যারিয়ারের দ্বিতীয় সেঞ্চুরি করা ক্রলি ২০০ বলে ১৬টি চারে ১১৭ রানে অপরাজিত থেকেই মাঠ ছাড়েন। অপরপ্রান্তে ১৫৮ বল খেলে ৮৪ রানের হার না মানা ইনিংস খেলেন অধিনায়ক রুট।

অসম্ভব কিছু না ঘটলে এই টেস্ট এখন ড্রয়ের পথেই এগুচ্ছে।

এর আগে ইংল্যান্ড নিজেদের প্রথম ইনিংস ৩১১ রানে অলআউট হয়।

বাংলাদেশ সময়: ১১৩৪ ঘণ্টা, মার্চ ১২, ২০২২
এমএমএস  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।