ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

কর্ণফুলী নদীতে অভিযান, জাল ও মাছ জব্দ 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪০ ঘণ্টা, জানুয়ারি ৪, ২০২৩
কর্ণফুলী নদীতে অভিযান, জাল ও মাছ জব্দ 

চট্টগ্রাম: কর্ণফুলী নদীর মোহনা ও বঙ্গোপসাগরে অভিযান পরিচালনা করে  অবৈধ জাল ও জাটকা ইলিশ ধরার অপরাধে ২টি ট্রলার মাঝিকে ৭ হাজার টাকা জরিমানা করা হয়েছে।  

বুধবার (৪ জানুয়ারি) সকাল থেকে জেলা প্রশাসনের নেতৃত্বে মৎস্য অধিদফতর, বাংলাদেশ নৌ বাহিনী, কোস্টগার্ড, পুলিশ, বাংলাদেশ নৌ পুলিশের সমন্বয়ে এ বিশেষ অভিযান পরিচালিত হয়।

অভিযানে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মু. মাহমুদ উল্লাহ মারুফ, নৌপুলিশের অতিরিক্ত পুলিশ সুপার সুদিপ্ত সরকার, জেলা মৎস কর্মকর্তা ফারহানা লাভলী, মৎস্য জরিপ কর্মকর্তা, মাহবুবুর রহমান, লে. কমান্ডার হামিদ, লে. রওনক প্রমুখ।

পতেঙ্গা সার্কেলের সহকারী কমিশনার (ভুমি) মিজানুর রহমান বাংলানিউজকে বলেন, কর্ণফুলী নদীর মোহনা ও বঙ্গোপসাগরে প্রচুর অবৈধ জাল দিয়ে জেলেরা মাছ আহরণ করে যা দন্ডনীয় অপরাধ।

 

তিনি আরও বলেন, অভিযানে জব্দ ৪০টি অবৈধ জাল পুড়িয়ে ফেলা হয় এবং মাছগুলো এতিমখানায় বিলি করা হয়।

প্রসঙ্গত, মৎস্য সম্পদ ধ্বংসকারী বেহন্দি জালসহ সকল প্রকার অবৈধ জাল নির্মুলে ৪ জানুয়ারি থেকে ২৫ ফেব্রুয়ারি পর্যন্ত ৪ ধাপে ৩০ দিনব্যাপী জেলা  প্রশাসন বিশেষ কম্বিং অপারেশন পরিচালনার উদ্যোগ গ্রহণ করেছে।

বাংলাদেশ সময়: ১৯৩৭ ঘণ্টা, জানুয়ারি ৪, ২০২৩ 
বিই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad