ঢাকা, শনিবার, ১১ শ্রাবণ ১৪৩১, ২৭ জুলাই ২০২৪, ২০ মহররম ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

চবি ছাত্রলীগকে শোকজ

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৯ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০২৩
চবি ছাত্রলীগকে শোকজ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়: দুই গ্রুপের সংঘর্ষের ঘটনায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শাখা ছাত্রলীগকে কারণ দর্শানোর নোটিশ (শোকজ) দিয়েছে কেন্দ্রীয় ছাত্রলীগ। আগামী ৭ দিনের মধ্যে এ নোটিশের জবাবের নির্দেশ দেওয়া হয়েছে।

বুধবার (১১ জানুয়ারি) কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ নোটিশ দেওয়া হয়।

গত বৃহস্পতিবার (৫ জানুয়ারি) রাতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের দুই উপগ্রুপের (সিক্সটি নাইন ও ভিএক্স) মধ্যে সংঘর্ষের ঘটনায় এ শোকজ করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের এক সিদ্ধান্ত মোতাবেক জানানো যাচ্ছে যে, গত ৫ জানুয়ারি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের সংঘটিত অনাকাঙ্ক্ষিত ঘটনার সঙ্গে জড়িতদের বিরুদ্ধে কেন পরবর্তী সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে না তার উপযুক্ত কারণসহ লিখিত জবাব আগামী ৭ দিনের মধ্যে বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কার্যালয়ে জমা দেওয়ার জন্য নির্দেশ প্রদান করা হলো।

এবিষয়ে শাখা ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেল বলেন, ক্যাম্পাসে এ ধরনের সমস্যাগুলো সৃষ্টি করে বগিভিত্তিক সংগঠনগুলো, যা কেন্দ্র থেকে নিষিদ্ধ। এ ঘটনায় জড়িত পদধারীদের বিরুদ্ধে আমরা সাংগঠনিক ব্যবস্থা নেব।

সাধারণ সম্পাদক ইকবাল হোসেন টিপু বলেন, কেন্দ্রীয় ছাত্রলীগ থেকে যেহেতু শোকজ করা হয়েছে, আমরা এর যথার্থ জবাব নির্দিষ্ট সময়ের মধ্যে দেব। এছাড়া ঘটনার সঙ্গে জড়িতদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৯৫০ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০২৩
এমএ/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।