ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

আন্দোলনের মাধ্যমে সরকারকে ক্ষমতা ছাড়তে বাধ্য করা হবে: নোমান

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০২৩
আন্দোলনের মাধ্যমে সরকারকে ক্ষমতা ছাড়তে বাধ্য করা হবে: নোমান

চট্টগ্রাম: বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান বলেছেন, জোর করে ক্ষমতায় থাকা কোনো সরকার স্বেচ্ছায় ক্ষমতা থেকে সরে আসে না, এই সরকারও স্বেচ্ছায় পদত্যাগ করবে না। আন্দোলনের মাধ্যমে ক্ষমতা ছাড়তে বাধ্য করতে হবে।

 
শনিবার (২৫ ফেব্রুয়ারি) দুপুরে চট্টগ্রাম উত্তর জেলা বিএনপির উদ্যোগে আয়োজিত পদযাত্রা কর্মসূচিতে তিনি একথা বলেন।

তিনি বলেন, সর্বস্তরের জনগণ আন্দোলনে সম্পৃক্ত হতে শুরু করেছে।

এ সরকার জোর করে আর ক্ষমতায় থাকতে পারবে না। অতি দ্রুত চূড়ান্ত আন্দোলন শুরু হবে। রাজপথের আন্দোলনের মাধ্যমে সরকারের পতন ত্বরান্বিত করতে হবে।

সভাপতির বক্তব্যে গোলাম আকবর খোন্দকার বলেন, পদযাত্রা কর্মসূচিসহ বিএনপির প্রত্যেক কর্মসূচিতে জনগণের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ প্রমাণ করে বিএনপির নিয়মতান্ত্রিক আন্দোলন জোরদার হতে শুরু করেছে। এই সরকারের পতন না হওয়া পর্যন্ত নেতাকর্মী ও জনগণ রাজপথ ছেড়ে যাবে না।  

চট্টগ্রাম উত্তর জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক নুরুল আমিনের সঞ্চালনায় আরও বক্তব্য দেন- বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য ব্যারিস্টার মীর মোহাম্মদ হেলাল উদ্দিন, কেন্দ্রীয় কমিটির সদস্য উদয় কুসুম বড়ুয়া, উত্তর জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক এম এ হালিম, অধ্যাপক ইউনুস চৌধুরী, নূর মোহাম্মদ, নুরুল আমিন চেয়ারম্যান, ইঞ্জিনিয়ার বেলায়েত হোসেন, সরোয়ার আলমগীর, কাজী সালাউদ্দিন, কর্নেল আজিম উল্লাহ বাহার, অ্যাডভোকেট আবু তাহের প্রমুখ।

বাংলাদেশ সময়: ২২১৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০২৩
এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।