ঢাকা, মঙ্গলবার, ৫ চৈত্র ১৪৩০, ১৯ মার্চ ২০২৪, ০৮ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

প্রতারণার মামলায় সুমন কান্তির ১ বছরের কারাদণ্ড

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৪৫ ঘণ্টা, জুন ৮, ২০২৩
প্রতারণার মামলায় সুমন কান্তির ১ বছরের কারাদণ্ড

চট্টগ্রাম: চেক প্রতারণা মামলায় সুমন কান্তি দে' নামে এক যুবককে পৃথক দুটি মামলায় ১ বছর ১ মাসের কারাদণ্ড ও ১৩ লাখ টাকার অর্থদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।  

বৃহস্পতিবার (৮ জুন) চট্টগ্রামের প্রথম যুগ্ম মহানগর দায়রা জজ আদালত এই রায় দেন।

 

জানা গেছে, সুমন কান্তি চট্টগ্রামের একটি কোম্পানিতে চাকরি করতেন। কোম্পানির টাকা আত্মসাতের অভিযোগে চাকরিচ্যুত হয়েছিলেন৷ বর্তমানে নগরের সিরাজদৌল্লা রোডে শ্রীনিকেতন, রঙ্গম কনভেনশন সেন্টার, সিটি অব হার্ট কনভেনশন সেন্টার, গোপী অটোস ও গোপী ট্রান্সপোর্টসহ বিভিন্ন ব্যবসা রয়েছে।
 

 মামলার বাদী শামসুল হুদার কাছ থেকে দুই দফায় ১০ লাখ ও ৩ লাখ মিলে মোট ১৩ লাখ টাকা ধার নিয়েছিলেন। এর বিপরীতে ২০২১ সালের ৩০ নভেম্বর ১০ লাখ টাকার চেক প্রদান করেন। ২ ডিসেম্বর ব্যাংকে পর্যাপ্ত টাকা না থাকায় চেক পাস হয়নি। এরপর টাকা ফেরত দিতে আসামির কাছে ২৬ ডিসেম্বর আইনি নোটিশ পাঠানো হয়। অপর চেকটি দিয়েছিলেন ২০২১ সালের  ২৮ নভেম্বর। এরপর ২০২২ সালের ২২ ফেব্রুয়ারি মামলা দায়ের করেন শামসুল হুদা।

বাদির আইনজীবী অ্যাডভোকেট শ্রীপতি পাল জানান, আসামির বিরুদ্ধে আনীত অপরাধ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় আদালত দোষী সাব্যস্ত করে একটি মামলায় ১০ মাসের কারাদণ্ড ও চেকের সমপরিমান অর্থদণ্ডের আদেশ দিয়েছেন। একইভাবে অপর মামলায় ৩ মাসের কারাদন্ড ও চেকের সম পরিমান অর্থদণ্ডের আদেশ দিয়েছেন।


বাংলাদেশ সময়: ২৩৪৪ ঘণ্টা, জুন ০৮ , ২০২৩
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।