ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

সিন্ডিকেট নির্বাচনের দাবিতে চবির ৪ শিক্ষকনেতার ওয়াকআউট 

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৬ ঘণ্টা, জুলাই ২৫, ২০২৩
সিন্ডিকেট নির্বাচনের দাবিতে চবির ৪ শিক্ষকনেতার ওয়াকআউট  ...

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়: সিন্ডিকেটে দীর্ঘদিন একাডেমিক কাউন্সিলের প্রতিনিধি নির্বাচন না দেওয়ায় একাডেমিক কাউন্সিলের সভা থেকে ওয়াকআউট করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শিক্ষক সমিতির চার নেতা।  

মঙ্গলবার (২৫ জুলাই) বেলা সাড়ে ১১টার দিকে চবি উপাচার্যের সম্মেলন কক্ষে একাডেমিক কাউন্সিলের ২৪৪তম সভা শুরু হয়।

এর কিছুক্ষণ পরেই উপাচার্যকে একটি চিঠি দিয়ে চার শিক্ষক ওয়াকআউট করে সভাস্থল ত্যাগ করেন।

চার শিক্ষক হলেন- শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মুস্তাফিজুর রহমান সিদ্দিকী, সহসভাপতি অধ্যাপক ড. মুহাম্মদ আলাউদ্দিন, সাধারণ সম্পাদক অধ্যাপক আবদুল হক ও সদস্য অধ্যাপক ড. লায়লা খালেদা আঁখি।

চিঠিতে শিক্ষকরা বলেন, দীর্ঘদিন ধরে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সিন্ডিকেটে একাডেমিক কাউন্সিলের প্রতিনিধি নেই। গত ২৮ ফেব্রুয়ারি অনুষ্ঠিত ২৪৩তম একাডেমিক কাউন্সিলের সভার আগে আপনার এবং উপ-উপাচার্যের সঙ্গে সাক্ষাতের সময় শিক্ষক সমিতির অনুরোধ সত্ত্বেও ২৪৩তম সভায় ‘একাডেমিক কাউন্সিল টু সিন্ডিকেট’ নির্বাচন না দিয়ে স্বল্পতম সময়ের মধ্যে পরে একাডেমিক কাউন্সিলে ‘একাডেমিক কাউন্সিল টু সিন্ডিকেট’ নির্বাচন দেওয়ার মৌখিক আশ্বাস দিয়েছিলেন। কিন্তু এখনো তা কার্যকর না হওয়ায় প্রতিবাদস্বরূপ আমরা আজকের একাডেমিক কাউন্সিল সভা থেকে ওয়াকআউট করছি।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আইন অনুযায়ী একাডেমিক কাউন্সিল থেকে নির্বাচিত একজন সদস্য সিন্ডিকেটে প্রতিনিধিত্ব করবেন। এ পদে সর্বশেষ ২০১৫ সালে অনুষ্ঠিত নির্বাচনে প্রতিনিধি হন বাংলা বিভাগের অধ্যাপক ড. মহীবুল আজিজ। গত ১১ জানুয়ারি তিনি ব্যক্তিগত কারণে এ পদ থেকে ত্যাগ করেন। এরপর থেকে সিন্ডিকেটে একাডেমিক কাউন্সিলের প্রতিনিধি পদটি খালি রয়েছে।

বাংলাদেশ সময়: ১৮৫০ ঘণ্টা, জুলাই ২৫, ২০২৩ 
এমএ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।