ঢাকা, বৃহস্পতিবার, ১৬ ফাল্গুন ১৪৩০, ২৯ ফেব্রুয়ারি ২০২৪, ১৮ শাবান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

নিজের চেয়ে স্ত্রীর সম্পদ বেশি মোস্তাফিজের 

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৩ ঘণ্টা, ডিসেম্বর ২, ২০২৩
নিজের চেয়ে স্ত্রীর সম্পদ বেশি মোস্তাফিজের 

চট্টগ্রাম: সংসদ সদস্য হিসেবে ৫ বছর যেতে না যেতেই যেন আলাদিনের চেরাগ হাতে পেলেন চট্টগ্রাম-১৬ আসনের (বাঁশখালী) এমপি মোস্তাফিজুর রহমান। এক সময় কিছুই না থাকা মোস্তাফিজের এখন রয়েছে অনেক কিছু।

গত ৫ বছরে নিজের সম্পদের পাশাপাশি বেড়েছে স্ত্রীর সম্পদও।
 
দ্বাদশ ও একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জমা দেওয়া হলফনামা বিশ্লেষণে দেখা যায় এমন চিত্র।
 

একাদশ সংসদ নির্বাচনের হলফনামার তথ্য অনুযায়ী এমপি মোস্তাফিজের ৩৭ লাখ ২০ হাজার টাকা দামের ১টি টয়োটা প্রাডো জীপ গাড়ি ছিল। কিন্তু দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জমা দেওয়া হলফনামায় দেখা যায় টয়োটা প্রাডো জীপের পাশাপাশি ৮৪ লাখ ৭৫ হাজার টাকার একটি টয়োটা ল্যান্ড ক্রুজারও রয়েছে তার। এছাড়া ঢাকার কাফরুলে ১৮৭২ বর্গ ফুটের ৬৪ লাখ টাকার ফ্ল্যাট রয়েছে স্ত্রীর নামে। আছে ৪২ লাখ টাকা দামের ৫ তলা ভবন। অন্যদিকে ঢাকায় নিজের (মোস্তাফিজ) নামে ১৬ লাখ ৬৬ হাজার টাকা দামের তিন কাঠা প্লট, চট্টগ্রামের চকবাজারে একটি সুপার মার্কেটে একটি ৫ লাখ টাকা মূল্য মানের একটি দোকানও রয়েছে।  

গত (৩০ নভেম্বর) জমা দেওয়া নির্বাচনী হলফনামায়, নিজের নামে নগদ ৩৭ লাখ ১৫ হাজার টাকা, ব্যাংক জমা ২০ লাখ ও ৪ লাখ টাকার সঞ্চয়পত্র দেখিয়েছেb সরকার দলীয় এই এমপির। অন্যদিকে একাদশ নির্বাচনের হলফনামায় নগদ ৩৫ লাখ ৩০ হাজার, ব্যাংক জমা ২০ লাখ টাকার কথা উল্লেখ করে ছিলেন তিনি। নিজের নামে কোনো ঋণ না থাকলেও স্ত্রীর নামে ২০ লাখ টাকার ঋণ দেখিয়েছেন এবছর। তবে এবারের হলফনামায় মাত্র ৪০ হাজার টাকার স্বর্ণালঙ্কার বাবদ দেখানো হলেও আসবাবপত্র বাবদ কোনো তথ্য দেননি তিনি।  

বিভিন্ন সময় আলোচনায় থাকা বাঁশখালী আসনের এ এমপি সম্প্রতি সাংবাদিকদের ওপর চড়াও হওয়ার ঘটনায় আবারও খবরের শিরোনামে আসেন। এর আগে মুক্তিযোদ্ধাদের নিয়ে বিরূপ মন্তব্য করেও সমালোচনার মুখে পড়েন তিনি।  

বাংলাদেশ সময়: ১৯৫৭ ঘণ্টা, ডিসেম্বর ০২, ২০২৩
এমআর/টিসি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।