ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করে দেশকে এগিয়ে নিতে হবে

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১০ ঘণ্টা, মার্চ ১৭, ২০২৪
বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করে দেশকে এগিয়ে নিতে হবে

চট্টগ্রাম: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ১০৪তম জন্মবার্ষিকী উদযাপন করেছে চট্টগ্রাম ফটোজার্নালিস্ট অ্যাসোসিয়েশন (সিপিজেএ)।

এ উপলক্ষে রোববার (১৭ মার্চ) সকালে চট্টগ্রাম প্রেসক্লাব চত্বরে বঙ্গবন্ধুর ম্যুরালে ফুল দিয়ে শ্রদ্ধা জানায় সংগঠনের সদস্যরা।

 

পরে সিপিজেএ সভাপতি রাশেদ মাহমুদের সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে স্বাগত বক্তব্য দেন সিপিজেএ সাধারণ সম্পাদক রাজেশ চক্রবর্তী।

যুগ্ম সম্পাদক নিপুল কুমার দে’র সঞ্চালনায় বক্তব্য দেন সংগঠনের উপদেষ্ঠা ও সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা দেব প্রসাদ দাশ দেবু, প্রদর্শনী সম্পাদক সরওয়ারুল আলম সোহেল, প্রচার ও প্রকাশনা সম্পাদক রনী দে, সদস্য কুতুব উদ্দীন চৌধুরী, রবীন চৌধুরী, শ্যামল নন্দী, রতন চৌধুরী ও কাঞ্চন চক্রবর্তী।

এ সময় বক্তারা বলেন, একজন বঙ্গবন্ধুর জন্ম না হলে একটি স্বাধীন দেশ পেতাম না, একাটা পতাকা পেতাম না। তাঁর হাত ধরে স্বাধীন দেশের জন্ম না হলে আমরা পরাধীন হয়ে থাকতাম। তাই তাঁর আদর্শকে ধারণ করে দেশকে এগিয়ে নিতে হবে। ১৯৭৫ সালের ১৫ আগস্টে সপরিবারে জাতির পিতাকে হত্যা করে একাত্তরের পরাজিত শক্তিরা দেশকে ব্যর্থ রাষ্ট্রে পরিণত করতে চেয়েছিল। তাদের বিরুদ্ধে সজাগ থাকতে হবে। মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে সুখী ও দেশ গঠনে বঙ্গবন্ধুর আদর্শের সৈনিকদের এগিয়ে আসতে হবে।

বাংলাদেশ সময়: ২২০০ ঘণ্টা, মার্চ ১৭, ২০২৪
এমআর/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।