ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

উপজেলা নির্বাচন: ৪ উপজেলায় তিন পদে ৩২ জনের মনোনয়ন দাখিল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৫ ঘণ্টা, এপ্রিল ২১, ২০২৪
উপজেলা নির্বাচন: ৪ উপজেলায় তিন পদে ৩২ জনের মনোনয়ন দাখিল

চট্টগ্রাম: ষষ্ঠ উপজেলা পরিষদের দ্বিতীয় ধাপের নির্বাচনে মনোনয়ন দাখিলের শেষ দিনে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে মনোনয়ন দাখিল করেছেন ৩২ জন প্রার্থী।

রোববার (২১ এপ্রিল) জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) কাছে প্রার্থীরা মনোনয়ন জমা দেন।

 

এবারের নির্বাচনে চট্টগ্রামের ৪ উপজেলা রাঙ্গুনিয়া, হাটহাজারী, ফটিকছড়ি ও রাউজানসহ ১৬৩টি উপজেলা পরিষদে নির্বাচন অনুষ্ঠিত হবে।

জেলা প্রশাসন কার্যালয়ের তথ্যানুযায়ী, ফটিকছড়ি উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ২ জন, ভাইস চেয়ারম্যান পদে ৫ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ প্রার্থী মনোনয়ন জমা দেন।

এছাড়া হাটহাজারী উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৫ জন, ভাইস চেয়ারম্যান পদে ৫ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪ জন প্রার্থী মনোনয়ন জমা দেন। রাঙ্গুনিয়া উপজেলায় চেয়ারম্যান পদে ১ জন, ভাইস চেয়ারম্যান পদে ৪ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১ জন মনোনয়ন দাখিল করেন। অন্যদিকে রাউজানে তিনটি পদের বিপরীতে মাত্র ৩ জন প্রার্থী তাদের মনোনয়ন দাখিল করেন।  

রাউজান চেয়রাম্যানের পদে মনোনয়ন দাখিল করেন এ কে এম এহসানুল হায়দার চৌধুরী, ভাইস চেয়ারম্যান পদে নুর মোহাম্মদ, মহিলা ভাইস চেয়ারম্যান পদ রুবিনা ইয়াসমিন রুজি।  

রাঙ্গুনিয়া উপজেলায় চেয়রাম্যানের পদে আবুল কাশেম চিশতি, ভাইস চেয়ারম্যান পদে ওমর ফারুক, খাইরুল বাশার, আব্দুল মান্নান ও শেখর বিশ্বাস। এ উপজেলায় একমাত্র মহিলা ভাইস চেয়ারম্যান পদে মনোনয়ন দাখিল করেন হোসনে আরা বেগম।  

হাটহাজারী উপজেলায় চেয়রাম্যানের পদে ইউনুছ গণি চৌধুরী, এস এম রাশেদুল আলম, জসীম উদ্দীন, শাহ সোহরাব হোসেন চৌধুরী নোমান ও মো. নুর খান, ভাইস চেয়ারম্যান পদে আশোক কুমার নাথ, এম এ খালেদ চৌধুরী, আশরাফ উদ্দিন জীবন, নাজমুল হুদা ও নুরুল আবছার, মহিলা ভাইস চেয়ারম্যান পদে বিবি ফাতেমা শিল্পী, মোক্তার বেগম, শারমিন আক্তার ও সাজেদা বেগম।  

ফটিকছড়ি উপজেলায় চেয়রাম্যান পদে মো. বখতেয়ার সাঈদ ও মো. নাজিম উদ্দিন, ভাইস চেয়ারম্যান পদে মোহাম্মদ আনোয়ারুল হক, মো. ছালামত উল্লাহ চৌধুরী, মো. জসীম উদ্দীন, নাজিম উদ্দিন সিদ্দিকী ও সৈয়দ জাহেদ উল্লাহ কুরাইশী। এ উপজেলায় মহিলা ভাইস চেয়ারম্যান পদে দুই প্রার্থী জেবুননাহার ও শারমিন আক্তার মনোনয়ন দাখিল করেছন।

নির্বাচনের রিটানিং কর্মকর্তা ও জেলা প্রশাসক (সার্বিক) রাকিব হাসান বলেন, দ্বিতীয় দফা উপজেলা পরিষদ নির্বাচনের মনোনয়ন জমা দেওয়ার শেষ দিন ছিল আজ। তিন পদের বিপরীতে মোট  ৩২টি মনোনয়ন জমা পেড়েছে। এর মধ্যে চেয়রাম্যান পদে ৯ জন, ভাইস চেয়ারম্যান পদে ১৫ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৮ জন মনোনয়ন জমা দেন। আগামী ২৩ এপ্রিল মনোনয়ন যাচাই বাছাই করা হবে।

দ্বিতীয় ধাপের তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ২১ এপ্রিল, মনোনয়নপত্র বাছাই ২৩ এপ্রিল, প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ৩০ এপ্রিল, প্রতীক বরাদ্দ ২ মে। ভোটগ্রহণ হবে ২১ মে।  

বাংলাদেশ সময়: ১৮১০ ঘণ্টা, এপ্রিল ২১, ২০২৪
এমআর/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।