ঢাকা, শুক্রবার, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৪ মে ২০২৪, ১৫ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

কাপড়ে পেস্টিং করে কম্বলে মুড়িয়ে স্বর্ণ পাচার!

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১০ ঘণ্টা, এপ্রিল ২২, ২০২৪
কাপড়ে পেস্টিং করে কম্বলে মুড়িয়ে স্বর্ণ পাচার! ...

চট্টগ্রাম: কাপড়ে পেস্টিং করে কম্বলের ভেতরে মুড়িয়ে স্বর্ণ পাচারের চেষ্টা রুখে দিয়েছে শাহ আমানত বিমানবন্দরের এনএসআই ও কাস্টমস কর্মকর্তারা।

সোমবার (২২ এপ্রিল) সকাল পৌনে আটটার দিকে সন্দেহজনক মনে হওয়ায় তল্লাশির মাধ্যমে তিন যাত্রীর কাছ থেকে ১ কেজি ২৯৫ গ্রাম স্বর্ণ জব্দ করেন তারা।

যার বাজার মূল্য প্রায় ১ কোটি ১৬ লাখ টাকা।  

বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেছেন বিমানবন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন তাসলিম আহমেদ।

সূত্র জানায়, বিমান বাংলাদেশ এয়ারলাইনসের BG-148 ফ্লাইটে দুবাই থেকে সকাল পৌনে সাতটায় চট্টগ্রাম বিমানবন্দরে পৌঁছান তিন যাত্রী। তারা হলেন- কক্সবাজারের চকরিয়ার মোবারক আলী, সাতকানিয়ার মোহাম্মদ নাজমুল হক ও সন্দ্বীপের মোহাম্মদ আনোয়ার শাহ। তারা এসব স্বর্ণ কাপড়ে পেস্টিং করে কম্বলের ভেতরে মুড়িয়ে সুকৌশলে বহন করছিলেন।

এর মধ্যে মোবারক আলীর আছে ২৪ ক্যারেটের ৩২০ গ্রাম স্বর্ণ  ও ২২ ক্যারেটের ১০০ গ্রাম স্বর্ণালংকার, মোহাম্মদ নাজমুল হকের কাছে ২৪ ক্যারেটের ৩৩২ গ্রাম স্বর্ণ  ও ২২ ক্যারেটের ১০০ গ্রাম স্বর্ণালংকার ও  মোহাম্মদ আনোয়ার শাহের কাছে ২৪ ক্যারেটের ৩৪৩ গ্রাম স্বর্ণ  ও ২২ ক্যারেটের ১০০ গ্রাম স্বর্ণালংকার পাওয়া যায়। এসব স্বর্ণ চোরাচালানের উদ্দেশ্যে আনায় রাষ্ট্রের অনুকূলে বাজেয়াপ্ত করা হয়েছে। ধারণা করা হচ্ছে তারা ব্যাগেজ পার্টির পণ্য পরিবহন করছিল। এ ঘটনায় আটক যাত্রীদের বিরুদ্ধে বিমানবন্দর কাস্টমস ফৌজদারি মামলা দায়েরের প্রস্তুতি নিচ্ছে।  

উদ্ধার করা স্বর্ণ বিমানবন্দর কাস্টমসের নিকট হস্তান্তর করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৩০০ ঘণ্টা, আপডেট ২২৪০ ঘণ্টা, এপ্রিল ২২, ২০২৪
এআর/এসি/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।