ঢাকা, শুক্রবার, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৪ মে ২০২৪, ১৫ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

জব্বারের বলী খেলা: যান চলাচলে সিএমপির বিধিনিষেধ 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৬ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০২৪
জব্বারের বলী খেলা: যান চলাচলে সিএমপির বিধিনিষেধ 

চট্টগ্রাম: নগরের লালদীঘি পাড়ে ঐতিহ্যবাহী আব্দুল জব্বারের বলী খেলা ও বৈশাখী মেলা উপলক্ষে লালদীঘি অভিমুখী সকল প্রকার যানবাহন চলাচল নিয়ন্ত্রণ করবে সিএমপি।  

মঙ্গলবার (২৩ এপ্রিল) সকালে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের অতিরিক্ত উপ পুলিশ কমিশনার (এডিসি) কাজী মো. তারেক আজিজ বাংলানিউজকে এ তথ্য জানান।

দেশের বিভিন্ন স্থান থেকে বিপুল সংখ্যক ক্রেতা, বিক্রেতা ও দর্শনার্থীদের সমাগম হয় মেলায়। এ সময় ক্রেতা-বিক্রেতা সহ আগত লোকজনের সমাগমের কারণে মেলা কেন্দ্রিক আশপাশের এলাকায় রোববার (২৪ এপ্রিল) থেকে মঙ্গলবার (২৬ এপ্রিল) লালদীঘি অভিমুখী সকল প্রকার যানবাহন চলাচল নিয়ন্ত্রিত থাকবে।

এডিসি (জনসংযোগ) কাজী মো. তারেক আজিজ জানান, বলী খেলা ও বৈশাখী মেলা চলাকালীন ক্রেতা–বিক্রেতা সহ আগত লোকজনের সমাগমের কারণে লালদীঘি মাঠ সংলগ্ন আন্দরকিল্লা মোড় (জামে মসজিদের সামনে), পুরাতন টেলিগ্রাফ রোড, বোস ব্রাদার্স মোড় (পুলিশ প্লাজার সামনে), রাইফেল ক্লাব, কোতোয়ালী মোড় (সিডিএ গেইট), আমানত শাহ মাজার রোডের মুখ এবং টেরিবাজার ফুলের দোকান (তিন রাস্তার মুখ)-এ রোড ব্লক স্থাপনের মাধ্যমে ডাইভারশন প্রদান করা হবে। ফলে উক্ত সময়ে লালদীঘি অভিমুখে সব ধরনের যানবাহন চলাচল নিয়ন্ত্রণ করা হবে। চট্টগ্রাম বন্দর কেন্দ্রিক আমদানি–রপ্তানি সহ দেশের অন্যান্য অঞ্চল হতে পণ্যবাহী ট্রাক–কাভার্ডভ্যান সহ অন্যান্য যানবাহন কোতোয়ালী মোড় হয়ে ফিরিঙ্গীবাজার মেরিন ড্রাইভ রোড ব্যবহার করে চাক্তাই ও রাজখালী হয়ে চাক্তাই-খাতুনগঞ্জে যাতায়াত করবে। লালদীঘি মাঠে ঐতিহ্যবাহী জব্বারের বলী খেলা উপলক্ষে বৈশাখী মেলা সুষ্ঠুভাবে সম্পন্নের জন্য এই নির্দেশনা অনুসরণের জন্য সকল যানবাহন চালক ও যাত্রীদের প্রতি অনুরোধ জানানো হচ্ছে। প্রয়োজনীয় ক্ষেত্রে অনুষ্ঠান চলাকালীন এই এলাকার সড়কগুলো এড়িয়ে বিকল্প সড়ক ব্যবহারের জন্যে পরামর্শ দেওয়া হয়েছে।  

বাংলাদেশ সময়: ১১০০ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০২৪
এমআই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।