ঢাকা, সোমবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

ভোক্তা অধিকারের অভিযানে যা পাওয়া গেল

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১০ ঘণ্টা, মে ১৫, ২০২৪
ভোক্তা অধিকারের অভিযানে যা পাওয়া গেল

চট্টগ্রাম: নগরের চকবাজারের তিনটি খাবারের দোকানে অভিযান চালিয়ে ব্যাপক অনিয়ম পেয়েছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কর্মকর্তারা। এর মধ্যে কোনোটিতে অসামাজিক কার্যকলাপ, গোপন ক্যামেরা, কোনোটিতে অস্বাস্থ্যকর পরিবেশ এমনকি নষ্ট খাবার নতুন করে পরিবেশনের প্রমাণ মেলে।

 

বুধবার (১৫ মে) এসব অভিযানে নেতৃত্ব দেন অধিদপ্তরের উপ-পরিচালক মোহাম্মাদ ফয়েজ উল্লাহ, সহকারী পরিচালক রানা দেবনাথ ও মোহাম্মদ আনিছুর রহমান। প্রশাসনিক সহযোগিতা ছিল চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের।

অধিদপ্তরের একজন কর্মকর্তা জানান, মেসার্স কফি ম্যাক্সে অসামাজিক কার্যকলাপের বিভিন্ন আলামত পাওয়া গেছে। অস্বাস্থ্যকর পরিবেশ এবং সার্বিক বিষয় বিবেচনা করে প্রতিষ্ঠানটি বন্ধের আদেশসহ সিলগালা করা হয়েছে। একই সঙ্গে ৫০ হাজার টাকা জরিমানা আদায়ের নির্দেশ দেওয়া হয়েছে। ট্রেড লাইসেন্স অনুযায়ী প্রতিষ্ঠানটির মালিক নজরুল ইসলাম।  

দাবা নামের ফাস্টফুড অ্যান্ড রেস্টুরেন্টে অস্বাস্থ্যকর এবং নোংরা পরিবেশে খাবার উৎপাদন ও পরিবেশন করা হচ্ছে। যেখানে আগের দিনের নষ্ট খাবারগুলোও নতুন করে পরিবেশন করার প্রমাণ পাওয়া গেছে। ট্রেড লাইসেন্স অনুযায়ী প্রতিষ্ঠানটির মালিকও নজরুল ইসলাম। সার্বিক পরিবেশ ও পরিস্থিতি বিবেচনা করে প্রতিষ্ঠানটি সাময়িক বন্ধের নোটিশসহ সিলগালা করা হয়েছে।

সিটি সেন্টার নামের শপিংমলে পণ্যের নির্দিষ্ট মোড়ক ব্যবহার না করা, বিক্রির জন্য প্রদর্শিত পণ্যের গায়ে মূল্য এবং উৎপাদন মেয়াদ না থাকা, ধার্যকৃত মূল্যের বেশি মূল্যে পণ্য বিক্রিসহ মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রির প্রমাণ পাওয়া যায়। প্রতিষ্ঠানটিকে ৭০ হাজার টাকা জরিমানা করা হয়৷ সঠিক এবং সৎভাবে ব্যবসা পরিচালনার জন্য প্রতিষ্ঠানের সব কর্মচারীদের পরামর্শ দেওয়া হয়েছে।  

বাংলাদেশ সময়: ২১০০ ঘণ্টা, মে ১৫, ২০২৪ 
এআর/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।