ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

৫ হাজার ইয়াবার মামলায় যুবকের যাবজ্জীবন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৭ ঘণ্টা, মে ২০, ২০২৪
৫ হাজার ইয়াবার মামলায় যুবকের যাবজ্জীবন প্রতীকী ছবি

চট্টগ্রাম: লোহাগাড়া থানার ৫ হাজার পিস ইয়াবার মামলায় মো. শাহজাহান (৩০) নামে এক যুবকের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।  

সোমবার (২০ মে) চট্টগ্রামের ৭ম অতিরিক্ত দায়রা জজ আ স ম শহীদুল্লাহ কায়সারের আদালত এই রায় দেন।

 

আদালতের বেঞ্চ সহকারী হাফেজ আহম্মেদ বাংলানিউজকে বলেন, ৮ জন স্বাক্ষীর সাক্ষ্য প্রমাণে ৫ হাজার পিস ইয়ার মামলায় অভিযোগ প্রমাণিত হওয়ায় আসামি মো. শাহজাহানকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড, ৫০ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে আরও ১ বছর বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। আসামি জামিনে গিয়ে পলাতক রয়েছে।

সাজা পরোয়ানা মূলে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়েছে।  

মামলার নথি থেকে জানা যায়, ২০২১ সালের ১৫ জুন লোহাগাড়া থানার চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের উপজেলা কমপ্লেক্সের গেইট এলাকা থেকে মো. শাহজাহানকে মোটরসাকেলসহ গ্রেপ্তার করে লোহাগাড়া থানা পুলিশ। এ সময় তার কাছ থেকে সাদা রংয়ের প্লাস্টিকের বাজারের ব্যাগ থেকে ৫ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়। এ ঘটনায় তৎকালীন লোহাগাড়া থানার উপপরিদর্শক (এসআই) গোলাম কিবরিয়া বাদী হয়ে থানায় মামলা করেন। মামলার তদন্ত শেষে আদালতে অভিযোগপত্র দাখিল করলে ২০২২ সালের ৩০ মে মো. শাহজাহানের বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দেন।

বাংলাদেশ সময়: ১৬১০ ঘণ্টা, মে ২০, ২০২৪
এমআই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।