ঢাকা, সোমবার, ৩ আষাঢ় ১৪৩১, ১৭ জুন ২০২৪, ০৯ জিলহজ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চন্দনাইশ উপজেলা চেয়ারম্যান প্রার্থীকে গ্রেপ্তারের নির্দেশ 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৬ ঘণ্টা, মে ২৬, ২০২৪
চন্দনাইশ উপজেলা চেয়ারম্যান প্রার্থীকে গ্রেপ্তারের নির্দেশ  প্রতীকী ছবি

চট্টগ্রাম :পদ্মা ব্যাংকের ঋণখেলাপির মামলায় কারাদণ্ডপ্রাপ্ত চন্দনাইশ উপজেলার চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিনকে গ্রেপ্তারের নির্দেশ দিয়েছেন আদালত।  

রোববার (২৬ মে) চট্টগ্রামের অর্থঋণ আদালতের বিচারক মুজাহিদুর রহমান এই নির্দেশ দেন।

 

জসিম উদ্দিন চন্দনাইশ উপজেলার চেয়ারম্যান প্রার্থী হিসেবে প্রচারণা চালাচ্ছেন। আগামী ২৯ মে এ উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হবে।

আদালতের বেঞ্চ সহকারী রেজাউল করিম বাংলানিউজকে বলেন,গত ৩০ এপ্রিল পদ্মা ব্যাংকের ৮৯ কোটি টাকা ঋণখেলাপির মামলায় জসিম উদ্দিন ও তার স্ত্রী তানজিনা সুলতানাকে আদালত ৫ মাসের কারাদণ্ড দিয়ে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন। প্রকাশ্যে চন্দনাইশ উপজেলায় প্রচারণা চালালেও পুলিশ জসিম উদ্দিনকে গ্রেপ্তার না করায় গত সপ্তাহে ব্যাংকের পক্ষ থেকে আদালতে আবেদন করা হয়। রোববার (আজ) আবেদনের শুনানি শেষে চট্টগ্রাম রেঞ্জের উপমহাপুলিশ পরিদর্শক (ডিআইজি), চট্টগ্রাম জেলা পুলিশ সুপার (এসপি) ও চন্দনাইশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) জসিম উদ্দিনকে গ্রেপ্তারের নির্দেশ দেন।  

মামলার নথি থেকে জানা যায়, পদ্মা ব্যাংকের খাতুনগঞ্জ শাখা থেকে ২০১৬ সালে জেসিকা ট্রেড ইন্টারন্যাশনালের কর্ণধার জসিম উদ্দিন ৬০ কোটি টাকা ঋণ নেন। এক বছরের মধ্যে পরিশোধ করার চুক্তি থাকলেও তা করেননি। সম্পূর্ণ সুদ মওকুফ–সুবিধা নিয়ে ২০২২ সালে ঋণ পুনঃতফসিল করেন। কিন্তু তারপরও পরিশোধ না করায় ওই ঋণ সুদাসলে প্রায় ৮৯ কোটি টাকা হয়েছে।  নগরের লালদীঘি এলাকার ১৬ দশমিক ৫৯ শতক জমির ওপর নির্মিত সাততলা মহল মার্কেট ঋণের বিপরীতে ব্যাংকের কাছে জামানত রেখেছেন। ২০২০ সালের ১৮ জুলাই ঋণ শোধ না করায়  পদ্মা ব্যাংক জসিম উদ্দিনের বিরুদ্ধে অর্থঋণ আদালতে মামলা করে।  মামলায় গত ২৯ জানুয়ারি জসিমকে সুদসহ ঋণ পরিশোধের নির্দেশ দেন আদালত। তারপরও ঋণ শোধ না করায় তার বিরুদ্ধে দেশত্যাগের নিষেধাজ্ঞা জারি হয়।

বাংলাদেশ সময়: ১৯০০ ঘণ্টা, মে ২৬, ২০২৪
এমআই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।