ঢাকা, রবিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

মীরসরাইয়ে ইউপি সদস্য বরখাস্ত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩০ ঘণ্টা, মে ২৯, ২০২৪
মীরসরাইয়ে ইউপি সদস্য বরখাস্ত ...

চট্টগ্রাম: মীরসরাইয়ের সদর ইউনিয়নের ৬নং ওয়ার্ডের ইউপি সদস্য আবদুল্লাহ আল মামুনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।  

রোববার (২৬ মে) স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সহকারী সচিব পূরবী গোলদার স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনের মাধ্যমে এ-সংক্রান্ত আদেশ জারি করা হয়।

প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়, মীরসরাই উপজেলার ৯নং মীরসরাই সদর ইউনিয়ন পরিষদের ৬নং ওয়ার্ডের সদস্য আব্দুল্লাহ আল মামুনের বিরুদ্ধে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন, ২০১০-এর ৪ ধারা লঙ্ঘনের দায়ে তিন মাসের বিনাশ্রম কারাদন্ড করা হয়৷ সেই সঙ্গে তার বিরুদ্ধে দায়েরকৃত সি. আর মামলা নং- ২৪১/২০২২ (মীরসরাই)-এর অভিযোগ চট্টগ্রাম সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আমলে নেওয়ায় স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন, ২০০৯-এর ৩৪(১) এবং ৩৪(৪) (খ) (ঘ) ধারা অনুযায়ী চট্টগ্রাম জেলা প্রশাসক ব্যবস্থা গ্রহণের জন্য সুপারিশ করেছেন।

চট্টগ্রাম জেলার মীরসরাই ইউপি সদস্য আব্দুল্লাহ আল মামুনের বিরুদ্ধে উল্লিখিত অভিযোগে তার দ্বারা ইউনিয়ন পরিষদের ক্ষমতা প্রয়োগ প্রশাসনিক দৃষ্টিকোণে সমীচীন নয় মর্মে সরকার মনে করে।

এতে আরও উল্লেখ করা হয়, ইউনিয়ন পরিষদ সদস্য আব্দুল্লাহ আল মামুন কর্তৃক সংঘটিত অপরাধমূলক কার্যক্রম ইউনিয়ন পরিষদসহ জনস্বার্থের পরিপন্থী বিবেচনায় স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন, ২০০৯-এর ৩৪(১) এবং ৩৪(৪) (খ) (ঘ) ধারা অনুযায়ী উল্লিখিত ইউনিয়ন পরিষদের সদস্যকে স্বীয় পদ হতে সাময়িক বরখাস্ত করা হলো।

জানা যায়, চলতি বছরের ২৯ ফেব্রুয়ারি ভ্রাম্যমাণ আদালতের অভিযানে মধ্যম তালবাড়িয়া এলাকার রেললাইনের পাশে পাহাড়ের পাদদেশের মাটি ও কৃষি জমির মাটি কেটে ইটভাটায় সরবরাহ করার অভিযোগে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন, ২০১০-এর ৪ ধারা লঙ্ঘনের দায়ে তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছিল মামুনকে।

এর আগে গত বছরের ৩০ সেপ্টেম্বর মীরসরাই সদর ইউনিয়নের মধ্যম তালবাড়িয়ার স্টেশন এলাকা থেকে বনবিভাগ ও পুলিশ যৌথ অভিযান চালিয়ে ট্রাক ভর্তি চোরাই সেগুন কাঠসহ ইউপি সদস্য মামুনকে গ্রেপ্তার করে।

মীরসরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহফুজা জেরিন বাংলানিউজকে বলেন, মীরসরাই সদর ইউনিয়ন পরিষদের ইউপি সদস্য আবদুল্লাহ আল মামুনের বিরুদ্ধে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন লঙ্ঘনের অভিযোগে তার দ্বারা ইউনিয়ন পরিষদের ক্ষমতা প্রয়োগ প্রশাসনিক দৃষ্টিতে সমীচীন নয় এই মর্মে মন্ত্রণালয় থেকে প্রজ্ঞাপন দেয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ২১২৫ ঘণ্টা, মে ২৯, ২০২৪ 
বিই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।