ঢাকা, বুধবার, ৬ আষাঢ় ১৪৩১, ১৯ জুন ২০২৪, ১১ জিলহজ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

খাতুনগঞ্জে জেলা প্রশাসনের অভিযান 

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২৫ ঘণ্টা, জুন ১০, ২০২৪
খাতুনগঞ্জে জেলা প্রশাসনের অভিযান  ...

চট্টগ্রাম: নিয়মিত বাজার মনিটরিংয়ের অংশ হিসেবে পাইকারি ব্যবসা-বাণিজ্যের প্রাণকেন্দ্র খাতুনগঞ্জে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দোকানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেছে জেলা প্রশাসন।  

সোমবার (১০ জুন) বিকেলে পরিচালিত অভিযানে লাইসেন্স ও মূল্য তালিকা প্রদর্শন না করা, ক্রয়-রশিদ সংরক্ষণ না করা ও নির্ধারিত মূল্যের চেয়ে বেশি মূল্যে পণ্য বিক্রির অপরাধে ৭টি প্রতিষ্ঠানকে ৩৬ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়।

 

কৃষি বিপণন আইন  ২০১৮ এর বিভিন্ন ধারায় এই জরিমানা আদায় করা হয়।  

জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামানের নির্দেশে অভিযান পরিচালনা করেন পতেঙ্গা সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) জিমরান মোহাম্মদ সায়েক।

কৃষি বিপণন কর্মকর্তা আবু বক্কর ও সিএমপির কোতোয়ালী থানা পুলিশ অভিযানে সহযোগিতা করেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট জিমরান মোহাম্মদ সায়েক জানান, একশ্রেণির অসাধু ব্যবসায়ী আসন্ন পবিত্র ঈদ-উল আজহাকে সামনে রেখে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম বাড়িয়েছে। জেলা প্রশাসনের নিয়মিত বাজার মনিটরিংয়ের অংশ হিসেবে জেলা প্রশাসকের নির্দেশে নগরের খাতুনগঞ্জে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। অভিযানে  কৃষি বিপণন আইন, ২০১৮ প্রতিপালন না করায় মেসার্স বশর মোল্লা কোম্পানি নামক প্রতিষ্ঠানকে ৫ হাজার টাকা, মেসার্স এমআই ট্রেডিংকে ৪ হাজার টাকা, মেসার্স মরিয়ম ট্রেডার্সকে ১০ হাজার টাকা, ইউনিক ট্রেডিংকে ৪ হাজার টাকা, নুরুল হক ট্রেডার্সকে ৩ হাজার টাকা, মেসার্স মদিনা ট্রেডিংকে ৩ হাজার টাকা ও মেসার্স এমকে ট্রেডিংকে ২ হাজার ৫০০ টাকা টাকা জরিমানা করা হয়েছে।  

জনস্বার্থে অভিযান অব্যাহত থাকবে বলে জানান নির্বাহী ম্যাজিস্ট্রেট।

বাংলাদেশ সময়: ২২২০ ঘণ্টা, জুন ১০, ২০২৪
এআর/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।