ঢাকা, মঙ্গলবার, ৪ আষাঢ় ১৪৩১, ১৮ জুন ২০২৪, ১০ জিলহজ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চবির ২০২৪-২৫ অর্থবছরের প্রাক্কলিত বাজেট ৪৩৯ কোটি ১৬ লাখ

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৫ ঘণ্টা, জুন ১৪, ২০২৪
চবির ২০২৪-২৫ অর্থবছরের প্রাক্কলিত বাজেট ৪৩৯ কোটি ১৬ লাখ ...

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ২০২৩-২৪ অর্থবছরের সংশোধিত এবং ২০২৪-২৫ অর্থবছরের প্রাক্কলিত ৪৩৯ কোটি ১৬ লাখ টাকার রাজস্ব বাজেট অনুমোদন করা হয়েছে।

বৃহস্পতিবার (১৩ জুন) বেলা ১১টায় চবি উপাচার্যের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত চবি ফাইন্যান্স কমিটি (এফসি) ও সিন্ডিকেটের ৬০ তম যৌথ সভায় এ বাজেট অনুমোদন করা হয়।

সভায় সভাপতিত্ব করেন চবি উপাচার্য অধ্যাপক ড. মো. আবু তাহের। তিনি বলেন, সম্প্রতি জাতিসংঘ ঘোষিত টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে বিশ্ববিদ্যালয়ের কর্মকাণ্ড, গবেষণা, উদ্ভাবন ও সফলতার ভিত্তিতে টাইমস এবং কিউএস দুটি আন্তর্জাতিক র‌্যাঙ্কিংয়ে সেরাদের তালিকায় স্থান পেয়েছে চবি।

দায়িত্ব নেওয়ার পর থেকে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ও প্রশাসনিক কার্যক্রম এবং ভৌত অবকাঠামো উন্নয়নকে গুরুত্ব দিয়ে কাজ শুরু করেছি। বিশ্ববিদ্যালয়ের মূল লক্ষ্য শিক্ষা-গবেষণা ও উদ্ভাবনকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে বিভিন্ন কর্ম-পরিকল্পনা গ্রহণ করেছি। যার ফলে দৃশ্যমান ফলাফল আসতে শুরু করেছে।  

এসময় তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উন্নয়ন-অগ্রগতির ধারা অব্যাহত রাখতে বিশ্ববিদ্যালয় সংশ্লিষ্টদের সহযোগিতা কামনা করেন।  

সভায় চবির ভারপ্রাপ্ত হিসাব নিয়ামক ও এফসি সচিব মো. আমিরুল ইসলাম বাজেট উপস্থাপন করেন। যা আগামী সিনেট সভায় পেশ করার জন্য অনুমোদন করা হয়।

বাংলাদেশ সময়: ১১২০ ঘণ্টা, জুন ১৪, ২০২৪
এমএ/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।