ঢাকা, মঙ্গলবার, ১ শ্রাবণ ১৪৩১, ১৬ জুলাই ২০২৪, ০৯ মহররম ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

ইসকন প্রবর্তক শ্রীকৃষ্ণ মন্দিরে স্নানযাত্রা

বিশ্বশান্তি ও সাম্য প্রতিষ্ঠায় সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৯ ঘণ্টা, জুন ২৩, ২০২৪
বিশ্বশান্তি ও সাম্য প্রতিষ্ঠায় সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান ইসকন প্রবর্তক শ্রীকৃষ্ণ মন্দিরে জগন্নাথের স্নানযাত্রা মহোৎসব

চট্টগ্রাম: ইসকন প্রবর্তক শ্রীকৃষ্ণ মন্দিরে শ্রী জগন্নাথদেবের স্নানযাত্রা অনুষ্ঠিত হয়েছে।  

শনিবার (২২ জুন) সকাল থেকে দিনব্যাপী নানা আয়োজনের মধ্য দিয়ে এই স্নানযাত্রা অনুষ্ঠিত হয়।

 

স্নানযাত্রায় ভক্তদের উপস্থিতিতে মিলনমেলায় পরিণত হয়। চট্টগ্রাম জেলার বিভিন্ন উপজেলা এবং নগরের বিভিন্ন প্রান্ত থেকে ভক্তরা স্নানযাত্রায় অংশগ্রহণ করেন।

দিনব্যাপী কর্মসূচির মধ্যে ছিল- মঙ্গল আরতি, দর্শন আরতি, গুরুপূজা, ভাগবত পাঠ, ভজন কীৰ্ত্তন, জগন্নাথ বলদেব ও সুভদ্রা মহারাণীর মহাভিষেক, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান।  

অনুষ্ঠানে আশীর্বাদক ছিলেন বৃন্দাবন থেকে আগত ইসকনের সন্ন্যাসী শ্রীমৎ ভক্তি কেবল গোপেন্দ্র কৃষ্ণ স্বামী মহারাজ। সভাপতিত্ব করেন ইসকন প্রবর্তক শ্রীকৃষ্ণ মন্দিরের সাধারণ সম্পাদক দারুব্রহ্ম জগন্নাথ দাস ব্রহ্মাচারী। বক্তব্য দেন ইসকন বাংলাদেশের সধারণ সম্পাদক চারু চন্দ্র দাস ব্রহ্মাচারী, যুগ্ম সাধারণ সম্পাদক জগৎগুরু গৌরাঙ্গ দাস, সদস্য বিমলা প্ৰসাদ দাস, উজ্জ্বল নীলাম্বর দাস, সোমনাথ দাস, পান্ডব গোবিন্দ দাস প্রমুখ।  

বক্তারা বলেন, ভারতের বাহিরে ইসকন প্রতিষ্ঠাতা শ্রীল প্রভুপাদ ভগবান শ্রীজগন্নাথদেবের রথযাত্রা মহোৎসব আমেরিকা, ইউরোপ মহাদেশসহ সারাবিশ্বে প্রবর্তন করেছেন। তিনি সারাবিশ্বে হরিনাম সংকীর্তনের পাশাপাশি শ্রীমদ ভগবদ্গীতা ও শ্রীমদভাগবতের বাণী এবং শিক্ষা প্রচার করেছেন। শাস্ত্রে বলা হয়েছে- ‘কেউ যদি ভগবান জগন্নাথের স্নানযাত্রা ও রথযাত্রা দর্শন, তাহলে তার আর পুনর্জন্ম হয় না’। তারা বিশ্বশান্তি ও সাম্য প্রতিষ্ঠায় সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।

বাংলাদেশ সময়: ১২২২ ঘণ্টা, জুন ২৩, ২০২৪ 
এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।