ঢাকা, শনিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

কালুরঘাটে নিখোঁজ যাত্রীর খোঁজে ডুবুরি দল

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৯ ঘণ্টা, জুন ২৩, ২০২৪
কালুরঘাটে নিখোঁজ যাত্রীর খোঁজে ডুবুরি দল ...

চট্টগ্রাম: কালুরঘাটে কর্ণফুলী নদীতে ফেরির সঙ্গে নৌকার ধাক্কায় নিখোঁজ যাত্রীর খোঁজে উদ্ধার অভিযান পরিচালনা করছে ফায়ার সার্ভিসের ডুবুরি দল। নিখোঁজ ব্যক্তিকে খুঁজতে যাতে কোনো ধরনের বেগ পেতে না হয় সেজন্য ফেরি চলাচল এক ঘণ্টা বন্ধ ছিল।

 

রোববার (২৩ জুন) সাড়ে ১২টা থেকে ফেরি চলাচল বন্ধ রাখা হয়। এতে দুর্ভোগে পড়েন যাত্রীরা।

 

ধারণা করা হচ্ছে, ভাটার টানে নিখোঁজ আশরাফ উদ্দিন কাজলের (৪৮) মরদেহ মোহনার দিকে ভেসে গেছে। রোববার ভোর ৬টা থেকে আগ্রাবাদ ফায়ার স্টেশনের একটি ডুবুরি দল দ্বিতীয় দিনের মতো উদ্ধার অভিযান শুরু করে।

নিখোঁজ আশরাফ উদ্দিন কাজল চট্টগ্রাম পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর পরিচালক। তাঁর বাড়ি বোয়ালখালী পৌরসভার পূর্ব গোমদণ্ডীর ৩ নম্বর ওয়ার্ডে। তিনি ওই এলাকার মরহুম মেজর হাবিবুর রহমানের ছেলে।

কালুরঘাট ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন কর্মকর্তা বাহার উদ্দিন বাংলানিউজকে বলেন, কালুরঘাটে ফেরিতে ধাক্কা দেয় নৌকা। এ সময় নৌকায় দাঁড়িয়ে থাকা দুই যাত্রী ফেরির নিচে পড়ে নিখোঁজ হন। একজনকে তাৎক্ষণিক উদ্ধার করা হলেও অপরজন নিখোঁজ রয়েছেন। শনিবার থেকে উদ্ধার অভিযান চলমান রয়েছে।  

তিনি আরও বলেন, রোববার (২৩ জুন) সারাদিন উদ্ধারকাজ অব্যাহত থাকবে। আমরা কালুরঘাট ব্রিজ থেকে নতুন ব্রিজ পর্যন্ত টহল দিচ্ছি। তবে এখনো নিখোঁজ ব্যক্তির সন্ধান পাইনি। সাধারণত কেউ পানিতে তলিয়ে গেলে ১৫ থেকে ১৬ ঘণ্টা পর মরদেহ ভেসে উঠে।

ফেরি কর্তৃপক্ষ বলছে, নিখোঁজ ব্যক্তির খোঁজে উদ্ধার অভিযান পরিচালনা করছে ফায়ার সার্ভিসের ডুবুরি দল। অভিযানের সুবিধার্থে ফেরি চলাচল সাময়িক বন্ধ রাখা হয়।  

বাংলাদেশ সময়: ১৩৫৫ ঘণ্টা, জুন ২৩, ২০২৪ 
বিই/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।