ঢাকা, মঙ্গলবার, ১ শ্রাবণ ১৪৩১, ১৬ জুলাই ২০২৪, ০৯ মহররম ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

‘আওয়ামী লীগের ৭৫ বছরের পথচলা সংগ্রাম, অহংকার ও গৌরবের’

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২৯ ঘণ্টা, জুন ২৩, ২০২৪
‘আওয়ামী লীগের ৭৫ বছরের পথচলা সংগ্রাম, অহংকার ও গৌরবের’ ...

চট্টগ্রাম: উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি এম এ সালাম বলেছেন, ১৯৭১ সালে বঙ্গবন্ধুর নেতৃত্বে এদেশ যে স্বাধীনতা অর্জন করেছে, এটাই বাঙালি জাতির জীবনে প্রথম স্বাধীনতা অর্জন। এই স্বাধীন সার্বভৌম বাংলাদেশের এতো উন্নয়ন, আপনাদের সন্তান ড. হাছান মাহমুদ নেতৃত্বে রাঙ্গুনিয়ায় এতো উন্নয়ন এসব কখনোই সম্ভব হতো না, যদি আওয়ামী লীগের নেতৃত্বে এই দেশ স্বাধীন না হতো।

আওয়ামী লীগের ৭৫ বছরের পথচলা সংগ্রাম, অহংকার ও গৌরবের। আমাদেরকে পাকিস্তানিরা বঞ্চিত করেছে ২৩ বছর, তার আগে ব্রিটিশরা করেছে ১৯০ বছর, তার আগে মোগলরা বঞ্চিত করেছেভ ৩৩১ বছর।
আমাদের স্বাধীনতা, বিজয়, উন্নয়ন, বিশ্বের দরবারে মাথা উঁচু করা জাতি, সবকিছুই আওয়ামী লীগের নেতৃত্বে হয়েছে এবং হচ্ছে।

রোববার (২৩ জুন) বিকালে রাঙ্গুনিয়া পৌরসভা অডিটোরিয়ামে উপজেলা আওয়ামী লীগের আয়োজনে বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভা, র‍্যালি ও বর্ণাঢ্য সাংস্কৃতিক অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।  

উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আবদুল মোনাফ সিকদারের সভাপতিত্বে সভায় প্রধান আলোচক ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর ড. সেকান্দর চৌধুরী।  

তিনি বলেন, আওয়ামী লীগের নেতৃত্বের এই গৌরবময় ইতিহাস এই প্রজন্মকে জানাতে হবে। নতুন জেনারেশন জানে না, এই দলের আত্মত্যাগ ও গৌরবের ইতিহাস এই প্রজন্মকে শিক্ষা দিতে হবে।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার শামসুল আলম তালুকদারের সঞ্চালনায় সভায় বক্তব্য দেন উত্তরজেলা আ.লীগ নেতা বীর মুক্তিযোদ্ধা আবুল কাশেম চিশতি, স্বজন কুমার তালুকদার, মো. শাহজাহান সিকদার, নজরুল ইসলাম তালুকদার, ইদ্রিচ আজগর, বেদারুল আলম চৌধুরী বেদার, আকতার হোসেন খাঁন, নিজাম উদ্দিন বাদশা, এমরুল করিম রাশেদ, সামশুদ্দোহা সিকদার আরজু, হালিম আবদুল্লাহ, মাহমুদুল হাসান বাদশা, পৌরসভা আওয়ামী লীগের সভাপতি মো. আরিফুল ইসলাম চৌধুরী, আওয়ামী লীগ নেতা সাজ্জাতুল ইসলাম খোকন, বদিউজ্জামান বদি, জামাল উদ্দিন, উপজেলা কৃষক লীগের সভাপতি আবদুল মান্নান, উপজেলা যুবলীগের সভাপতি বিকে লিটন চৌধুরী, মৎস্যজীবী লীগের ইসকান্দর মিয়া তালুকদার, মহিলা লীগের নীলুফার ইয়াসমিন, স্বেচ্ছাসেবক লীগের মো. দিদারুল আলম, যুব মহিলা লীগের সুমাইয়া তুন নূর বৃষ্টি, তাতী লীগের মোরশেদ তালুকদার, উপজেলা ছাত্রলীগের সভাপতি রাসেল রাসু প্রমুখ।  

এর আগে প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বর্ণাঢ্য র‍্যালি উপজেলা মুক্তমঞ্চ থেকে শুরু হয়ে কাপ্তাই সড়ক প্রদক্ষিণ করে শেষ হয়। শেষে বর্ণাঢ্য সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

বাংলাদেশ সময়: ২২২৫ ঘণ্টা, জুন ২৩, ২০২৪
এমআর/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।