ঢাকা, শুক্রবার, ১৪ আষাঢ় ১৪৩১, ২৮ জুন ২০২৪, ২০ জিলহজ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

কোটি টাকা বকেয়া, ৬ ঘণ্টা অন্ধকারে রেলের পূর্বাঞ্চল অফিস

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩০ ঘণ্টা, জুন ২৪, ২০২৪
কোটি টাকা বকেয়া, ৬ ঘণ্টা অন্ধকারে রেলের পূর্বাঞ্চল অফিস ...

চট্টগ্রাম: রেলওয়ে পূর্বাঞ্চলের কার্যালয়ের প্রায় এক কোটি ৫৭ লাখ টাকা বকেয়া বিল পরিশোধ না করায় সংযোগ বিচ্ছিন্ন করেছে বিদ্যুৎ বিভাগ। এতে রেলওয়ে কর্মকর্তাদের অফিসের কার্যক্রম পরিচালনা করতে বেগ পেতে হয়েছে।

 

সোমবার (২৪ জুন) সকাল সাড়ে ১০টায় রেলওয়ে পূর্বাঞ্চলের কার্যালয়ের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে বিদ্যুৎ বিভাগ। প্রায় ছয় ঘণ্টা বিদ্যুৎহীন ছিল রেলওয়ে পূর্বাঞ্চলের সদরদপ্তরে সিআরবি।

বিদ্যুৎ বিভাগ থেকে জানা যায়, গত ৬ মাসে রেলওয়ে পূর্বাঞ্চলের বকেয়া বিল দাঁড়িয়েছে প্রায় ১ কোটি ৫৭ লাখ টাকায়। কয়েকবার নোটিশ দিলেও তাদের পক্ষ থেকে কোনো সাঁড়া না পাওয়ায় বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে।

রেলওয়ে পূর্বাঞ্চলের প্রধান বৈদ্যুতিক প্রকৌশলী মো. হাবিবুর রহমান বাংলানিউজকে বলেন, সকাল ১১টা থেকে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন ছিল। আমরা বিদ্যুৎ বিভাগে যোগাযোগ করেছি। তারা বকেয়া বিলের জন্য লাইন বন্ধ রেখেছে বলে জানিয়েছে। দুইটায় তো সরকারি দফতর। তারা (বিদ্যুৎ বিভাগ) তাদের মতো আর আমরা আমাদের মতো কাজ করছি। আমাদের উপর জানানোর দায়িত্ব, আমরা উপরে জানিয়েছি। পরে সংযোগ দিয়েছে।

তিনি বলেন, আমাদের বিভিন্ন একাউন্টে বকেয়া থাকে, মোট বলা যাবে না। দুই মাসের প্রায় এক কোটি টাকার বেশি বিল বকেয়া রয়েছে। এর আগে চিঠিপত্র চালাচালি হয়েছিল।

চট্টগ্রাম বিভাগীয় রেলওয়ের ব্যবস্থাপক সাইফুল ইসলাম বাংলানিউজকে বলেন, সরকার আমাদের বাজেট দিলে তো আমরা বকেয়া বিল দিতে পারব। তাই বলে পুরো বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেবে সেটা হতে পারে না। এর আগেও অনেকবার এরকম করেছে। কন্ট্রোল অফিসেও বিদ্যুৎ নেই। কোনো ট্রেনের যদি দুর্ঘটনা ঘটে এর দায়ভার কি পিডিবি নেবে?

চট্টগ্রাম বিদ্যুৎ বিভাগের (দক্ষিণ) প্রধান প্রকৌশলী হুমায়ুন কবির বাংলানিউজকে বলেন, তাদের কয়েক দফা চিঠি দেওয়ার পরেও কোন কর্ণপাত করেননি। দেড় কোটি টাকার ওপর তাদের বিদ্যুৎ বিল বকেয়া রয়েছে। তাদের পক্ষ থেকে যোগাযোগ করা হয়েছে। পরে বিদ্যুৎ সংযোগ দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১৯২০ ঘণ্টা, জুন ২৪, ২০২৪ 
বিই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।