ঢাকা, বৃহস্পতিবার, ২০ আষাঢ় ১৪৩১, ০৪ জুলাই ২০২৪, ২৬ জিলহজ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

টানা বৃষ্টিতে চট্টগ্রামে জনদুর্ভোগ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৮ ঘণ্টা, জুলাই ২, ২০২৪
টানা বৃষ্টিতে চট্টগ্রামে জনদুর্ভোগ ছবি: সোহেল সরওয়ার

চট্টগ্রাম: টানা তিন দিনের বৃষ্টিতে নগরে বেড়েছে জনদুর্ভোগ। মঙ্গলবার (২ জুলাই) সকাল থেকে বৃষ্টিতে ভোগান্তিতে পড়েন অফিসগামী যাত্রী ও বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা।

টানা বৃষ্টি হওয়ায় এখনো নগরের বিভিন্ন এলাকায় জমে রয়েছে পানি।

আবহাওয়া অফিস বলছে, দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ু সক্রিয় থাকায় উত্তর বঙ্গোপসাগর এলাকায় সঞ্চরণশীল মেঘমালা তৈরি হচ্ছে।

সেইসঙ্গে বায়ুচাপের তারতম্যের আধিক্য বিরাজ করায় উপকূলীয় এলাকা ও বন্দরগুলোর ওপর দিয়ে দমকা ও ঝোড়ো হাওয়া বয়ে যেতে পারে। আরও ২-৩ দিন এ ধরনের বৃষ্টিপাত অব্যাহত থাকতে পারে।  

পতেঙ্গা আবহাওয়া দপ্তরের পূর্বাভাস কর্মকর্তা মাহমুদুল আলম বাংলানিউজকে বলেন, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ৮২ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। আরও দুই থেকে তিন দিন এ ধরনের আবহাওয়া বিরাজ করতে পারে।  

এদিকে টানা বৃষ্টিতে নগরের বাকলিয়া, চান্দগাঁও কাপাসগোলা, হালিশহর সহ বেশকিছু নিচু এলাকায় জলাবদ্ধতা দেখা দিয়েছে। নগরের অলিগলির রাস্তায় জমে রয়েছে পানি। এতে নগরবাসীর বেড়েছে দুর্ভোগ। টানা বৃষ্টির কারণে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষার্থীদের উপস্থিতিও কম। রাস্তায় গণপরিবহন চলাচল করলেও রিকশা-সিনজি অটোরিকশায় বাড়তি ভাড়া গুনতে হচ্ছে অফিসগামী যাত্রীদের। অনেকে আবার কাকভেজা হয়ে অফিসে পৌঁছান।  

বাংলাদেশ সময়: ১৩১৫ ঘণ্টা, জুলাই ২, ২০২৪
এমআর/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।