ঢাকা, রবিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

কোনো অবস্থাতেই বিচার ব্যবস্থাকে প্রশ্নবিদ্ধ করা যাবে না: ড. আজিজ 

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৬ ঘণ্টা, জুলাই ৭, ২০২৪
কোনো অবস্থাতেই বিচার ব্যবস্থাকে প্রশ্নবিদ্ধ করা যাবে না: ড. আজিজ 

চট্টগ্রাম: জেলা ও দায়রা জজ ড. আজিজ আহমদ ভূঞা বলেছেন, বিচার বিভাগে কর্মরত সকল বিচারক তাদের কাজের স্বীকৃতি চাই, এতে করে বিচারকরা উৎসাহিত হয়। এছাড়াও অধিক উদ্দীপনায় কাজ করার উৎসাহ পান।

রাষ্ট্রের নাগরিকদের অধিকার ও রাষ্ট্রযন্ত্রের কাঠামো সঠিক রাখতে বিচার বিভাগের ভূমিকা অতুলনীয়। যে কোনো পরিস্থিতিতে বিচারকগণ দৃঢ়তার সঙ্গে এবং মুক্ত চিন্তা ধারণ করেন।
 

রোববার (৭ জুলাই) চট্টগ্রাম জেলা পাবলিক প্রসিকিউটর কার্যালয়ের উদ্যোগে জেলা জজ সম্মেলন কক্ষে চট্টগ্রামের সিনিয়র জেলা ও দায়রা জজকে বাংলাদেশ সুপ্রীম কোর্টের রেজিস্ট্রার জেনারেল পদে পদায়ন জনিত বিদায়ী সংবর্ধনা অনুষ্ঠানে সংবর্ধিত বিদায়ী অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

কোনো প্রকার লোভ লালসা বা প্রভাব অনৈতিকতা বিচারকদের স্পর্শ করতে পারেনা জানিয়ে চট্টগ্রাম জেলা ও দায়রা জজ ড. আজিজ আহমদ ভূঞা বলেন, এই মানসিকতা নিয়ে আমরা কাজ করে যাচ্ছি। দেশের মানুষের ঘাম ও শ্রমের বিনিময়ে যে অর্জিত অর্থ রাজকোষে জমা হয় তা দিয়ে আমাদের বেতন ভাতা চলে, সে কারণে আমরা ন্যায় বিচার করতে জাতি ও রাষ্ট্রের কাছে দায়বদ্ধ।

চট্টগ্রাম জেলা পিপি অ্যাডভোকেট শেখ ইফতেখার সাইমুল চৌধুরীর সভাপত্বিতে ও অতিরিক্ত পিপি অ্যাডভোকেট আজাহারুল হকের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্যে রাখেন চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কাজী শহিদুল ইসলাম। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা ও দায়রা জজ বেগম সৈয়দা হাফজা ঝুমা, মো. রফিকুল ইসলাম, আ স ম শহিদুল্লাহ কায়সার, সাইফুল আলম মজুমদার, মো. শরীফুল ইসলাম, সফিকুর রহমান প্রমুখ।

সভাশেষে সংবর্ধিত অতিথিকে ফুলেল শুভেচ্ছা এবং ক্রেস্ট প্রদানের মাধ্যমে সংবর্ধিত করা হয়।

বাংলাদেশ সময়: ১৭৪৩ ঘণ্টা, জুলাই ৭, ২০২৪ 
এমআই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।