ঢাকা, রবিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

চবি শিক্ষার্থীদের 'বাংলা ব্লকেড' কর্মসূচি, নগরে তীব্র যানজট

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৩ ঘণ্টা, জুলাই ৭, ২০২৪
চবি শিক্ষার্থীদের 'বাংলা ব্লকেড' কর্মসূচি, নগরে তীব্র যানজট ছবি: বাংলানিউজ

চট্টগ্রাম: সরকারি চাকরিতে কোটা পদ্ধতি বাতিল ও মেধাভিত্তিক নিয়োগের পরিপত্র বহাল রাখার দাবিতে তৃতীয় দিনের মতো 'বাংলা ব্লকেড' কর্মসূচির ব্যানারে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়ক অবরোধ করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ও চবি অধিভুক্ত কলেজের শিক্ষার্থীরা।  

রোববার (৭ জুলাই) বিকাল সাড়ে ৩টা থেকে নগরের ষোলশহর স্টেশনে চবি অধিভুক্ত কলেজ ও শিক্ষা প্রতিষ্ঠান থেকে দলে দলে যোগ দেন শিক্ষার্থীরা।

এরপর বিকাল ৪টার দিকে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা শাটলযোগে ষোলশহর স্টেশনে এলে সেখান থেকে বিক্ষোভ মিছিল নিয়ে ২নং গেট এলাকা অবরোধ করেন তারা। এতে নগরে তীব্র যানজটের সৃষ্টি হয়।

এ সময় শিক্ষার্থীদের ‘কোটা না মেধা-মেধা মেধা’, ‘আঠারোর পরিপত্র-পুনর্বহাল করতে হবে’, ‘কোটাপ্রথা নিপাত যাক, মেধাবীরা মুক্তি পাক’ ইত্যাদি স্লোগান দিতে দেখা যায়।

চবির অর্থনীতি বিভাগের শিক্ষার্থী মোবারক হোসেন বলেন, আমরা আমাদের ন্যায্য দাবি আদায়ের লক্ষ্যে আজকে আন্দোলনে নেমেছি। দাবি আদায় না করে ঘরে ফিরব না। মেধাবীদের সঠিক মূল্যায়ন না করা হলে দেশ থেকে একসময় মেধাপাচার হয়ে যাবে, এতে আমরা যেমন ক্ষতিগ্রস্থ হব ঠিক তেমনি আমাদের এ দেশও ক্ষতিগ্রস্ত হবে।  

বাংলাদেশ সময়: ১৯১৭ ঘণ্টা, জুলাই ৭, ২০২৪
এমএ/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।