ঢাকা, শনিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৭ জুলাই ২০২৪, ২০ মহররম ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

দুই লাখ ইয়াবা উদ্ধারের মামলায় ২ জনের যাবজ্জীবন 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫১ ঘণ্টা, জুলাই ১০, ২০২৪
দুই লাখ ইয়াবা উদ্ধারের মামলায় ২ জনের যাবজ্জীবন  প্রতীকী ছবি

চট্টগ্রাম: কর্ণফুলী থানার ২ লাখ ৪ হাজার ৯০০ পিস ইয়াবা উদ্ধারের ঘটনায় দায়ের করা মামলায় ২ জনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

বুধবার (১০ জুলাই) চট্টগ্রামের প্রথম অতিরিক্ত মহানগর দায়রা জজ মোহাম্মদ কামাল হোসেন শিকদারের আদালত এই রায় দেন।

আসামিরা হলেন, আজম উদ্দিন চৌধুরী ও সৈয়দ নূর প্রকাশ রুবেল হোসেন।

আদালতের বেঞ্চ সহকারী নাছির উদ্দীন বাংলানিউজকে বলেন, ২ লাখ ৪ হাজার ৯০০ পিস ইয়াবা উদ্ধারের মামলায় ৬ জন সাক্ষীর সাক্ষ্য প্রমাণে অভিযোগ প্রমাণিত হওয়ায় আজম উদ্দিন চৌধুরী ও সৈয়দ নূর প্রকাশ রুবেল হোসেনকে যাবজ্জীবন কারাদণ্ড ও ২০ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে আরও ৬ মাস কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।

রায় ঘোষণার সময় দুই আসামি আদালতে উপস্থিত ছিলেন। পরে তাদেরকে সাজা পরোয়ানা মূলে কারাগারে পাঠানো হয়েছে।  

মামলার নথি থেকে জানা যায়, কর্ণফুলী থানার বড় উঠান বাড়ি শাহ মীরপুর এলাকার উজির খান চৌধুরীর বাড়ির একটি টিনশেডের গুদাম ঘর থেকে ২০২২ সালের ১৭ সেপ্টেম্বর ২ লাখ ৪ হাজার ৯০০ পিস ইয়াবা উদ্ধার করে র‌্যাব-৭। এছাড়াও একই সময় দুইটি ওয়ান শুটার গান ও চার রাউন্ড কার্তুজ উদ্ধার করা হয়। এ ঘটনায় র‌্যাব বাদী হয়ে কর্ণফুলী থানায় মাদক ও আস্ত্র উদ্ধারের পৃথক দুটি মামলায় দায়ের করেন। মামলার তদন্ত শেষে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের মামলায় আদালতে অভিযোগপত্র দাখিল করলে ২০২৩ সালের ১২ জুলাই আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরু হয়। অস্ত্র মামলাটি অন্য একটি আদালতে বিচারাধীন রয়েছে।  

বাংলাদেশ সময়: ১৯৫০ ঘণ্টা, জুলাই ১০, ২০২৪
এমআই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।